কচুয়ার বাইছারা উচ্চ বিদ্যালয় ও পুরাতন মাদ্রাসার সভাপতি হলেন বিশিষ্ট ব্যবসায়ী একে এম আব্দুল্লাহ আল বাকী

0
19

মোঃ হারুনুর রশিদ কচুয়া (চাঁদপুর) প্রতিনিধিঃ
কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী বাইছারা উচ্চ বিদ্যালয় ও পূর্ব বাইছারা জামিয়া ইসলামিয়া দারুচ্ছালাম পুরাতন মাদ্রাসান নতুন কমিটি গঠন করা হয়েছে।বৃহস্পতিবার পৃথক ভাবে বিদ্যালয় ও মাদ্রাসা মিলনায়তনে বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ে কমিটি গঠন উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারে ও প্রিজাইডিং অফিসার মো. আলী আশ্রাফ খানের সভাপতিত্বে উপস্থিত অভিভাবক সদস্যদের উপস্থিতিতে বিনা প্রতিদ্ধন্ধিতায় তৃতীয় বারের কমিটির সভাপতি হিসেবে বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর একেএম আব্দুলস্নাহ আল বাকীকে নির্বাচিত করা হয়।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা মিজান সরকার, ডা. আজগর আলী সরকার, সমাজসেবক কবির হোসেন সিকদার,ইউপি সদস্য রম্নহুল আমিন,বিদ্যালয়ের দাতা সদস্য রোস্ত্মম আলী,ম্যানেজিং কমিটির সদস্য মোশাররফ সরকার,শাহআলম সিকদার,সোলেমান প্রধান,হুমায়ুন কবির, মহিলা সদস্য কুলসুমা বেগম, শিক্ষক প্রতিনিধি বলরাম বিশ্বাস, মতিউর রহমান,শামীমা আক্তারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বাইছারা জামিয়া ইসলামিয়া দারম্নচ্ছালাম পুরাতন মাদ্রাসার সভাপতি হিসেবে সকল জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এলাকাবাসীর আন্ত্মরিক প্রচেষ্টায় বরন করে নিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক একেএম আব্দুল্লাহ আল বাকীকে।

বৃহস্পতিবার সকালে মাদ্রাসার মিলনায়তনে পূর্বের কমিটি বিলুপ্তি করে নতুন কমিটি করা হয়। এ কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর একেএম আব্দুলস্নাহ আল বাকী,সাধারন সম্পাদক সমাজসেবক আব্দুল মান্নান মুন্সী,সহ-সভাপতি সফিকুল ইসলাম মুন্সী,রফিক প্রধান,আলী হোসেন প্রধান,শেখ ফরিদ গাজী ও সহ-সাধারন সম্পাদক পদে আবুল বাসারকে নির্বাচিত করা হয়। সমাজসেবক ক্বারী ইব্রাহিম মিয়ার সভাপতিত্বে ও মাদ্রাসার মুহতামিম আনোয়ার শাহ’র পরিচালনায় এসময় সমাজসেবক আবুল বাসার মুন্সী,আব্দুর রাজ্জাক মিয়া,তকদির হোসেন প্রধান,কবির হোসেন,শেখ আবু সাঈদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এক প্রতিক্রিয়া বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী একেএম আব্দুলস্নাহ আল বাকী বলেন, বাইছারা উচ্চ বিদ্যালয় ও বাইছারা পুরাতন মাদ্রাসা আমি ও আমার বংশধররা প্রতিষ্ঠা করেছেন।

এ প্রতিষ্ঠানগুলো রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব। তাই এলাকাবাসীর সহযোগিতায় যতদিন বাচঁব এলাকার সামাজিক,ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here