দুর্গাপুরে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

0
16

মোঃ আজিজুল হক,নেত্রকোনা (দুর্গাপুর)প্রতিনিধিঃ

বিস্তারিত: নেত্রকোনার দুর্গাপুরে টিডব্লিউএ, বাংলাদেশ জাতীয় হাজং সংগঠন, কারিতাস, এসিডি এফ/প্রদীপ এমজেএফ , বাগাছাস , বাহাছাস, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র, ওয়াই ডব্লিউসি এ, ওয়াইএমসিএ ,ও সারা এর আয়োজনে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হয়েছে রবিবার।
উক্ত দিবস উপলক্ষে সকল সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে নৃতাত্ত্বিক অডিটোরিয়ামে কোভিড-১৯ মহামারীতে আদিবাসীদের জীবন-জীবিকার সংগ্রাম মুলসুরে টিড ব্লিউএর ভাইস চেয়ারম্যান মিঃ গিলবার্ট চিচাম এর সভাপতিত্বে ওয়াইডব্লিউসি এর কর্মকর্তা মৌরসীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয় হজং সংগঠনের কেন্দ্রীয় কমিটির সম্পাদক পল্টন হাজং, সভাপতি হরিদাস হাজং, ওয়াইডব্লিউসি এর সম্পাদিকা লুদিয়া রুমা সাংমা।

বক্তারা বলেন বাংলাদেশ আবহমানকাল হতে নানা জাতি, কৃষ্টি-সংস্কৃতির লোক বসবাস করে আসছে। যার জন্য আমাদের ইতিহাস এত সমৃদ্ধ। তাই আদিবাসী জনগোষ্ঠীর সাংবিধানিক স্বীকৃতি প্রদান করে ভাষা সংস্কৃতি ও ভূমি রক্ষা করে তাদের জীবন মান নিশ্চিত করতে হবে। আলোচনা শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে আদিবাসী জনগোষ্ঠীর বিভিন্ন অধিকার সম্বলিত এগার দফার দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here