অবশেষে নাটোরের লালপুরে খাস জমিতে খননকৃত পুকুর ভরাট শুরু

0
50

চিফ রিপোর্টার: নাটোরের লালপুর উপজেলার বিলশলিয়া এলাকায় এক সরকারি কর্মকর্তা ও তার পরিবার কর্তৃক সরকারি খাস জমি দখল ও পানি প্রবাহের ব্রীজ সংলগ্ন স্থানে পুকুর খননের ঘটনার প্রতিবাদে স্থানীয় কৃষকরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এতে এলাকায় আলোচনা – সমালোচনার ঝড় উঠে । অবশেষে জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার সকাল থেকে খননকৃত পুকুর ভরাটের কাজ শুরু হয়েছে । স্থানীয় সূত্রে জানা যায়, গত ৪ মে মঙ্গলবার স্থানীয় কৃষকরা উক্ত পুকুর ভরাট করতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। ৫ মে বুধবার বিকেলে উপজেলার বিলশলীয়ায় ঘটনাস্থল পরিদর্শন শেষে পুকুর ভরাট করার নির্দেশ দেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আশরাফুল ইসলাম ।

এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) শাম্মি আক্তার, উপজেলা সর্ভেয়ার শাজাহান আলী। পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, আমরা উপজেলা সার্ভেয়ারের মাধ্যমে পরিমাপ করে খননকৃত পুকুরের মধ্যে সরকারি খাস জায়গা পেয়েছি। সরকারি জায়গায় অবৈধ ভাবে খননকৃত পুকুর এস্কেবেটর ( ভেকু) দ্বারা ভরাট করে দেয়া হবে। জেলা প্রশাসনের সেই নির্দেশনা মোতাবেক ৬ মে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী আক্তার উপস্থিত থেকে পুকুর ভরাটের কাজ শুরু করা হয়। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার জানান, জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক ৬ মে বৃহস্পতিবার সকাল থেকে এস্কেবেটর দিয়ে খননকৃত পুকুর ভরাট করে দেয়া হচ্ছে।

উল্লেখ্য-রাজশাহীর বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা, তার পিতা ও ভাই উপজেলার ওই এলাকায় ব্রীজের সামনে ও সরকারি খাস জায়গা দখল করে পুকুর খননের অভিযোগ উঠে। এ বিষয়ে বিগত বেশ কিছু দিন ধরে দেশের বিভন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় খবর প্রচারিত হয়,এতে জেলা জুড়ে আলোচনা সমালোচনা চলতে থাকে। এছাড়া গত ৪ মে মঙ্গলবার স্থানীয় কৃষকরা উক্ত পুকুর ভরাট করতে মানববন্ধন বিক্ষোভ মিছিল করে। অবশেষে দখলকৃত খাস জমিতে খননকৃত পুকুর ভরাটের কাজ শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here