ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে ছুটির দিনেও সেবা প্রদান

0
7

মোল্লা মনিরুজ্জামান মনির, ইতালি প্রতিনিধিঃ

রবিবার সাপ্তাহিক বন্ধের দিন হওয়া সত্বেও বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশীর পাসপোর্ট সংক্রান্ত সমস্যার কথা বিবেচনা করে সীমিত পরিসরে সেবা চালু রেখেছে।

গতকাল ১৪ ফেব্রুয়ারি সরেজমিনে দেখা গেছে পুর্ব ঘোষিত নোটিশ অনুযায়ি সকাল ৯.৩০ থেকে দূতাবাসের কনসুলার কার্যক্রম চলছে। এসময় দূতাবাসের কর্মকর্তাদের সাথে কথা বলেন ইতালি আওয়ামী লীগ নেতা এম. এ. রব মিন্টুসহ অন্যান্য নেতবৃন্দ। কর্মকর্তাবৃন্দ জানান শনি ও রবিবার সাপ্তাহিক বন্ধের দিন হলেও আমরা প্রবাসী বাংলাদেশীদের সুবিধার জন্য পাসপোর্ট ডেলিভারী কার্যক্রমটি অব্যাহত রেখেছি, যাতে করে দুর দূরান্ত থেকে আগত প্রবাসীরা সেবা গ্রহন করতে পারেন। কর্মকর্তাবৃন্দ বলেন আমরা প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছি তার মধ্যে শনি ও রবিবার পাসপোর্ট ডেলিভারী, সপ্তাহের দুই দিন শুক্র ও সোমবার সকাল দশট থেকে অনলাইন পাসপোর্ট এপোয়েন্টমেন্ট প্রদান যার ফলে ইতিমধ্যেই উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসীরা সেবা গ্রহনের আওতায় চলে এসেছেন।

এছাড়া বিভিন্ন সার্টিফিকেট, নো-ভিসা রিকোয়ারমেন্ট, ভিসা সার্ভিসসহ অন্যান্য পরিসেবার এপোয়েন্টমেন্ট প্লট সবসময়ের জন্য খোলা রয়েছে। ফার্স্ট সেক্রেটারী জনাব সালেহ আহমেদ বলেন হাজারো সমস্যা নিয়ে আমাদের কাজ করতে হয়, তদুপরি আমরা সবসময় চেষ্টা করি একজন প্রবাসী বিনা বাধায় তার পাসপোর্টটি হাতে পাক। তিনি প্রবাসী বাংলাদেশীদের উদ্দেশ্যে বলেন আপনাদের মনে রাখতে হবে দূতাবাসের কাজ শুধু পাসপোর্ট দেওয়া নয়, আরো হাজারো কাজ নিয়ে আমাদের ব্যস্ত থাকতে হয়। এম. এ. রব মিন্টু বলেন “দূতাবাসের নিকট প্রবাসী বাংলাদেশীদের চাওয়া খুবই সামান্য সেই চাওয়া টুকু আপনারা নিরবিচ্ছিন্ন রাখবেন এটাই প্রত্যাশা। এছাড়া একটি দালালমুক্ত দূতাবাস আমাদের কাম্য।” এসময় দূতাবাস কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- কাউন্সিলর ও দূতালয় প্রধান শিকদার মোঃ আশরাফুর রহমান, কাউন্সিলর (শ্রম) এরফানুল হক এবং প্রথম সচিব শেখ সালেহ আহম্মেদ। নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি স্বপন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জি আর মানিক, আওয়ামী লীগ নেতা এ আর আহমেদ তপু, ইতালী বাংলা প্রেস ক্লাব সভাপতি খান রিপন, প্রচার সম্পাদক- লিটন চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রাজীব খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here