ঈশ্বরগঞ্জে সরকারি-সহায়তা কর্মসূচী সফটওয়্যারের মাধ্যমে তালিকা প্রনয়ণ।

0
10

তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মানবিক সহায়তা কর্মসুচীর সফটওয়্যারের মাধ্যমে তালিকা প্রনয়ণ করা হয়েছে। এবছর “মানবিক সহায়তা কর্মসূচী,ঈশ্বরগঞ্জ-নামে একটি সফটওয়্যারের মাধ্যমে মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা প্রণয়ন করা হয়েছে। পবিত্র ঈদ-উল-ফিতর এবং করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে বিধি নিষেধ আরোপ করায় কর্মহীন হওয়া ব্যক্তিদের মাঝে ভিজিএফ কর্মসূচীর আওতায় নগদ টাকা এ তালিকার মাধ্যমে বিতরণ করা হচ্ছে। আজ শুক্রবার উপজেলার চারটি ইউনিয়নে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি নীলকন্ঠ আইচ মজুমদার, সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, সমকাল জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, ট্যাগ অফিসার সমাজসেবা কর্মকর্তা মিজানুল ইসলাম আকন্দ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা মাহবুবুল হক, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শাহ আলম, ইউপি চেয়ারম্যান শামসুল হক ঝন্টু, মোতাব্বিরুল ইসলাম, শফিকুল ইসলাম, আবু সালেহ মো.বদরুজ্জামান মামুন ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে জাটিয়া, মগটুলা, রাজিবপুর ও উচাখিলা ইউনিয়নের উপকারভোগীদের মাঝে এ অর্থ প্রদান করা হয়। এ কর্মসূচীর আওতায় ঈশ্বরগঞ্জের ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ৭৩ হাজার ৫শ ৮৮ জন উপকারভোগীর মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ৪শ ৫০ টাকা করে প্রদান করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, অনিয়ম ঠেকাতে উপকার ভোগীদের তথ্য সংগ্রহ করে একটি সফটওয়্যার তৈরি করা হয়। প্রকৃত উপকার ভোগীদের মাঝে ঈদ উপলক্ষে সরকারের বিশেষ উপহার হিসাবে বিতরণ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here