কাপাসিয়ায় হাজার ছাড়ল করোনা সংক্রমন, মৃত্যু বেড়ে ৩০ একদিনে আরো ৮ জন আক্রান্ত

0
11

আকরাম হোসেন (কাপাসিয়া) গাজীপুর গাজীপুরের কাপাসিয়ায় হাজার ছাড়ল করোনা সংক্রমন। আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কম্পেøক্সের তথ্য মতে ৩ দিনে ২নারী ও এক পুরুষের মৃত্যুতে মৃতের সংখ্যা দাঁরিয়েছে ৩০। একদিনে ২৯ জনের নমুনা পরিক্ষায় ৮ জন সনাক্ত হয়েছেন। মোট সনাক্ত হয়েছেন ১১১১ জন। ভয়াল রোপি করোনার সংক্রমন ছড়িয়ে পড়েছে প্রত্যন্ত গ্রাম এলাকয়। তবে লকডাউন সিথিল করায় মানুষ ভোলে গেছে স্বাস্থ্য বিধি। গরুর বাজার গুলোতে নেই কোন সামাজিক দূরত্ব সপিংমল গুলোতে রয়েছে উপচেপড়া ভির বেশিরভাগের মুখে নেই মাক্স।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর হার সংক্রমিত হচ্ছে উপজেলার নতুন নতুন এলাকা। মানুষ স্বাস্থ্যবিধি না মানলে আক্রন্তের এই উর্ধগতি ও প্রানহানী ঠেকানো যাবেনা। আমি সকলকে স্বাস্থ্য বিধি মোনে চলার জন্য বিশেষভাবে অনুরুধ করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইছমত আরা বলেন, সংক্রমনের উর্ধগতিতে সরকারের নির্দেশনা মোতাবেক নিয়ন্ত্রনের আপ্রান চেষ্টা করছি।

মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্য বিধি অমান্নকারীদের স্বাস্থির আওতায় আনা হচ্ছে। আক্রন্ত ব্যাক্তিদের খোঁজ খবর নেয়া হচ্ছে প্রয়োজনে খাবার ও ঔষদ বড়িতে পৌছে দেয়া হচ্ছে। উপজেলা এমটি ইপিআই রবিউজ্জামান রাজিব জানায়, উপজেলার অধিক সংক্রমিত এলাকাগুলো হচ্ছে, তরগাঁও, কাপাসিয়া সদর, টোক, দূর্গাপুর, চাঁদপুর ও রায়েদ তার সাথে নতুন করে যুক্ত হয়েছে সন্মানিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here