নর্থ বেঙ্গল সুগার মিলে গণহত্যা দিবসে আলোচনা ও দোয়া

0
14

চিফ রিপোর্টার এ কে আজাদ সেন্টু : স্বাস্থ্য বিধি মেনে সল্প পরিসরে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়ার মধ্যে দিয়ে নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলে ঐতিহাসিক ৫ মে, গণহত্যা দিবস পালন করা হয় । আজ বুধবার (৫মে) দুপুরে নর্থ বেঙ্গল সুগার মিলের আয়োজনে শহীদ সাগর চত্ত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন অত্র মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ুন কবির।

নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম (প্রশাসন) ফরিদ হোসেন ভূইঁয়া’র সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিলের জিএম (কারখানা) আনোয়ারুল ইসলাম, জিএম (কৃষি) মন্জুরুল হক, জিএম (খামার) আনিসুরজাম্মান, সিবিএ সভাপতি গোলাম কাউছার, সাধারণ সম্পাদক ও নর্থ বেঙ্গল সুগার মিল শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার হোসেন পিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান, ধর্ম ক্রীড়া বিষয়ক সম্পাদক শাজাহান আলী, শহীদ পরিবারের পক্ষে ফরহাদুজ্জামান রুবেল, মাজহারুল ইসলাম লিটন, কামরুল ইসলাম, শাহীন আহমেদ প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ৫ মে তৎকালীন পাকিস্থানি হানাদার বাহীনিরা মিলের তৎকালীন প্রশাসক আনোয়ারুল আজিম সহ মিলের ৪২ জন কর্মকর্তা কর্মচারীকে বর্তমান শহীদ সাগরের পুকুরে গুলি করে হত্যা করে। শহীদ লে: মো: আনোয়ারুল আজিম স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে গৌরবময় ও কৃতিত্ত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ ২০১৮ সালের ২৫ মার্চ স্বাধীনতা পুরস্কারে (মরনোত্তর) ভূষিত হন।

তিনি শহীদ হিসাবে রাষ্টীয় স্বীকৃতি পেলেও বাকি ৪১ জন আজ পর্যন্ত শহীদি মর্যদা পাননি। তাই শহীদ পরিবারের সদস্যরা বাকি শহীদদের রাষ্টীয় স্বীকৃতি দানের জন্য সরকারের প্রতি দাবি জানান। এছাড়াও বাদ যোহর নর্থ বেঙ্গল সুগার মিল জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here