নাটোরের সিংড়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ফসলি জমিতে অবাধে চলছে পুকুর খনন

0
26
 মোঃ বেল্লাল হোসেন বাবু, নাটোর জেলা প্রতিনিধি :
নাটোরের সিংড়ায় ৩ নং ইটালি ইউনিয়ন শ্রীকোল গ্রামে ফসলি জমিতে অবাধে চলছে পুকুর খনন। অপার সৌন্দর্যের মহিমায় মহিমান্বিত এই শ্রীকোল গ্রামে পুকুর খনন করা হলে একদিকে যেমন সৌন্দর্য হারাবে।
অপরদিকে চতুর্পাশের জমিতে সৃষ্টি হবে জলাবদ্ধত, এমনটাই মনে করছে গ্রামবাসী। আর এই পুকুর খনন করা হলে অনেকের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হবে বলে আশঙ্কা করছেন গ্রামবাসী । তাই প্রশাসনের নিকট তাদের আকুল আবেদন অনতিবিলম্বে যেন এই অবৈধ পুকুর খনন বন্ধ করে দেওয়া হয় নইলে তারা বিপদগ্রস্ত হবেন। কথিত ভেকুর মালিক দাবিদার মোঃ রবিউল ইসলাম প্রতিবেদককে এই পুকুর খননের ছবি তুলতে দেখে চড়াও হয় এবং ছবি তোলার সময় বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে এসেছে। তিনি জানান থানা হতে শুরু করে মোটা অংকের অর্থ দিয়ে উপরে ঠিক করেই ভেকু নামাইছি।
নইলে কি নামাইতাম? এ ব্যাপারে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম সামিরুল ইসলাম জানান, বিষয়টা তিনি জানেন না, তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানালেন। এভাবেই শস্যভান্ডার খ্যাত সিংড়ায় কমছে ফসলি জমির পরিমাণ। প্রশাসনিকভাবে বিভিন্ন অভিযান পরিচালনা করলেও কোনোমতেই বন্ধ করা যাচ্ছে না পুকুর খনন। এভাবে চলতে থাকলে অদূর ভবিষ্যতে সিংড়ায় আবাদি জমি হারিয়ে যাবে বলে মনে করছেন সচেতন মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here