নাটোরের সিংড়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স-এ আবহাওয়া- জলবায়ু ও নিরাপদ খাদ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

0
15

বেল্লাল হোসেন বাবু, নাটোর জেলা প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স -এ শনিবার সকাল ১০ ঘটিকায় স্বাস্হ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম এর সভাপতিত্বে ও চারজন চিকিৎসকের পরিচালনায়, নাটোর জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে আবহাওয়া- জলবায়ু ও নিরাপদ খাদ্য পরিচালনা বিষয়ক একদিনের সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য ডাঃ হলেনঃ- আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ আলমাস (শাফি)। মেডিকেল অফিসার ডাঃ মোঃ আব্দুল মতিন।

মেডিকেল অফিসার ডাঃ মোঃ ইমরান মোর্শেদ। নাটোর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সরকার মোঃ শফিকুল ফেরদৌস। শীর্ষক সেমিনারে আবহাওয়া ও জলবায়ু পরিবর্তন রোধে করনীয়। গাছ লাগান পরিবেশ বাঁচান, সুস্বাস্থ্যের জন্য নিরাপদ পানি ব্যবহার ও ফরমালিন মুক্ত খাদ্য উৎপাদন। গ্রাউন্ড্রিং সিস্টেমের মাধ্যমে বজ্রপাত থেকে নিজেকে নিরাপদ সুরক্ষা নিশ্চিত করা, ইত্যাদি বিষয়ে আলোকপাত করা হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঃ- সিংড়া উপজেলা পরিষদের মহিলা ভাইচ চেয়ারম্যান, মোছাঃ শামীমা হক (রোজী)। মেডিকেল অফিসার ডাঃ ইসরাত জাহান (বর্ষা)। মেডিকেল অফিসার ডাঃ শাআকতার। উপজলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোসাঃ জান্নাতুল ফেরদৌস। সিনিয়র স্টাফ নার্স মোছাঃ সখিনা খাতুন। সহ শিক্ষক, কর্মকর্তা, সাংবাদিক, ও বিভিন্ন শ্রেনী- পেশার মানুষ এ সেমিনারে অংশ্রগ্রহন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here