নাটোরে ৪০ টাকা কেজি দরে তরমুজ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন

0
17

চিফ রিপোর্টার এ কে আজাদ সেন্টু: জেলা প্রশাসনের উদ্যোগে নাটোরে ৪০ টাকা কেজি দরে বড় সাইজের তরমুজ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ২মে রোববার সকাল সাড়ে ১০ টায় আনুষ্ঠানিকভাবে তরমুজ বিক্রিয় কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার , নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, রমজানের এই মাসে যাতে সুলভ মূল্যে ক্রেতারা তরমুজ কিনে ইফতারীতে খেতে পারেন এই কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। কৃষকদের কাছ থেকে সরাসরি তরমুজ কিনে কোন মধ্যস্বত্ব ব্যক্তির মাধ্যমে না দিয়ে সরাসরি প্রশাসনের পক্ষ থেকেই তরমুজ বিক্রি করা হচ্ছে। উদ্বোধনের পরপরই অসংখ্য মানুষদের ভিড় করে তরমুজ কিনতে দেখা যায়।

দুপুরেও দেখা যায় লাইন দিয়ে মানুষ তরমুজ কিনছেন। উল্লেখ্য পুলিশ সুপারের বেধে দেয়া দাম অনুযায়ী ৬ কেজির উপরে তরমুজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কিন্তু রবিবার থেকে ক্রেতারা জেলা প্রশাসনের এই তরমুজ বিক্রয় কেন্দ্রে ৬ কেজি থেকে ১০/১২ কেজি ওজনের তরমুজ ৪০ টাকা কেজি দরে কিনতে পারবেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন তরমুজ বিক্রি সাগ্রীকভাবে তদারকি করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here