নান্দাইলে পচিশ মিনিটেই বয়স্ক-ভাতা করে দিলেন ইউএনও সেই অসহায় মনোয়ারার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী।

0
14

তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
ময়মনসিংহের নান্দাইলে পচিশ মিনিটেই বয়স্ক-ভাতা করে দিলেন ইউএনও সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ‍্যমে প্রকাশিত হলে সেই অসহায় মনোয়ারার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী।
নান্দাইলে ২৫ মিনিটেই বয়স্ক-ভাতা করে দিলেন ইউএনও এমন শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ হয়। ময়মনসিংহের অসহায় বৃদ্ধা মনোয়ারা খাতুনকে (৮৩) নিয়েই এই প্রতিবেদন। যেখানে বলা হয়, সরকারি বিভিন্ন সুবিধাবঞ্চিত হচ্ছেন মনোয়ারা খাতুন।
সংবাদটি প্রকাশিত হওয়ায় সংবাদটি চোখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সংবাদ পড়ে তিনি তাঁর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালককে নির্দেশ দেন দ্রুত ওই বৃদ্ধাকে ঘর নির্মাণ করে দেওয়ার জন্য। প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে প্রকল্প পরিচালক আজ সোমবার বেলা আড়াইটায় ফোন করেন ময়মনসিংহের নান্দাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.এরশাদ উদ্দিনের নিকট।
ইউএনও জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃদ্ধা মনোয়ারার অসহায়ত্বের বর্ণনার একটি ভিডিও দেখে তাকে কার্যালয়ে ডেকে আনেন। পরে ওই বৃদ্ধাকে দ্রুত ব্যবস্থা করা ছাড়াও বিভিন্ন পদক্ষেপ নেন উপজেলা পরিষদ। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হয়। যা দৃষ্টিগোচর হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালককে নির্দেশ দেন ওই বৃদ্ধার খোঁজখবর নিতে। পরে প্রকল্প পরিচালক তাঁকে ফোন করে প্রধানমন্ত্রীর কথা জানান।
ইউএনও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরই ওই বৃদ্ধার পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাঁর ঘর নির্মাণে ব্যবস্থা গ্রহণ করা হয়। এর মধ্যে সকল ধরনের চিঠির ব্যবস্থা করে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। অচিরেই বৃদ্ধা মনোয়ারাকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here