বঙ্গবন্ধু সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন – এমপি বকুল

0
22

চিফ রিপোর্টার এ কে আজাদ সেন্টু: ৫০ বছরের বাংলাদেশ – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই জনপদের সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন, দিয়েছিলেন মুক্তির দীক্ষা, শুনিয়েছিলেন স্বাধীনতার জয়োগান গান। লক্ষ্য ও উদ্দেশ্য ছিল এই জনপদের মানুষ একটা সাম্প্রদায়িক চেতনার জনপদ হবে, যেখানে ন্যায় বিচার থাকবে, যেখানে ধনী- দরিদ্রের বৈষম্যমুক্ত একটা সমাজ কায়েম হবে।

যে জনপদে আইনের শাসন থাকবে এবং রাষ্ট্রকর্তৃক স্বীকৃত মানুষের মৌলিক অধিকারগুলো প্রতিটা মানুষ ভোগ করবে, এরকম একটা ন্যায়বিচার ভিত্তিক শোষণমুক্ত সমাজ কায়েমের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই জাতির পিতা এই জনপদের সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। কিন্তু আমরা দেখেছি দীর্ঘ ৯ মাস এই জনপদে রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যে দিয়ে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে ২ লক্ষ সম্ভ্রমহারা মা- বোনদের সম্ভ্রমের বিনিময়ে পাওয়া আমাদের প্রিয় মাতৃভূমি আমাদের প্রিয় স্বাধীনতা।

নাটোরের লালপুরে রবিবার রাতে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে লালপুর ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নাটোর- ১( লালপুর – বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এ সব কথা বলেন। ২৮ মার্চ ( রোববার) রাতে লালপুর শ্রী সুন্দরী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ( বিএম সংযোজিত কলেজ) মাঠে লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানে লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সভাপতি মনোয়ার হোসেন নান্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘার সঞ্চালনায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাস আলী, লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজবার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মাহমুদুল হক মুকুল, গোলাম কাউছার, আলাউদ্দিন আলাল সাংগঠনিক সম্পাদক খাইরুল বাসার ভাদু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাসান তনু সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সম্পাদক , দলীয় নেতাকর্মী ও সঙ্গীত প্রেমী নারী পুরুষ । অনুষ্ঠানে স্থানীয় ও অতিথি শিল্পীরা আবৃত্তি, নিত্য ও গান পরিবেশন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here