বাবার পাশে শায়িত হলেন সদা হাস্যজ্জল মানুষ আল মামুন কচি

0
36

চিফ রিপোর্টার : দল-মত নির্বিশেষে সকলের শ্রদ্ধা আর ভালোবাসায় বাবার পাশে শায়িত হলেন লালপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও গোপালপুর পৌর বিএনপি’র সাবেক সভাপতি মরহুম শেখ আব্দুল্লাহ আল মামুন কচি। তিনি রোববার (২ মে ২০২১) রাত ২টা ৫ মিনিটে কলকাতার পেয়ারলেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। লালপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনার রশিদ পাপ্পু জানান, ভারতীয় দূতাবাস রোববার সাপ্তাহিক বন্ধ থাকায় মরদেহ দেশে আনার উদ্যোগ নেওয়া হয় ৩ মে সোমবার।

কলকাতা থেকে তাঁর মরদেহ ৩ মে সোমবার বিকেলে গোপালপুরে নিজ বাসভবনে এসে পৌঁছে । গোপালপুর কেন্দ্রীয় ঈদগাহ্ ও কবরস্থানে বিকেল পৌনে পাঁচ টার দিকে জানাজা শেষে সেখানে তাঁর বাবার কবরের পাশেই তাঁকে শায়িত করা হয়। তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের সহধর্মিণী বিএনপি নেত্রী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ পাপ্পুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

তাঁর জানাজায় বিএনপির কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নাটোর জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, সদ্স্য ফরহাদ হোসেন দেওয়ান শাহীন, লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসাহাক আলী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, গোপালপুর পৌর সভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মোলাম, বিএনপি নেতা সিদ্দিক আলী মিষ্টু , সাইফুল ইসলাম রানা, আ’লীগ নেতা শামীম আহমেদ সাগর সহ ব্যবসায়ী, জনপ্রতিনিধি, আইনজীবী, কৃষক-শ্রমিক, সাংবাদিক সহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

শেখ আব্দুল্লাহ আল মামুন কচি নাটোরের লালপুর উপজেলার গোপালপুরে ১৯৬৫ সালের ১৫ জানুয়ারি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । তাঁর পিতা মরহুম গুলজার শেখ ও মাতা মরহুম নেকজান নেছা। স্ত্রী নাজনীন বানু নাজু। তাঁদের সন্তান শেখ আব্দুল্লাহ আল ফয়সাল রাসেল, নিগার সুলতানা সোনালী ও সানজিদা নাজনীন এশা। ১৯৯৫ সালে তিনি গোপালপুর পৌর বিএনপির আহ্বায়ক, পরবর্তীতে সভাপতি এবং নাটোর জেলা বিএনপির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। লালপুর উপজেলা পরিষদের তৃতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। তিনি সদা হাস্যজ্জল মানুষ ছিলেন পৃথিবীর মায়া ছেড়ে চির বিদায় নিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here