বিশ্বে মহামারী করোনায় আক্রান্ত ছাড়াল ১১ কোটি ৪৩ হাজার

0
6

স্বাস্থ্য বিডি স্টার ডেস্ক নিউজ করোনার আক্রান্ত এখনো চলমান রয়েছে দিনদিন আক্রমণ হচ্ছে, বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ১১ কোটি ৪৩ হাজার বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার বিভিন্ন টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ ২৮ হাজার। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৩ হাজার ৩৩ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ৪০ হাজার ৯২৮ জনের।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৫৩ লাখ ২৩ হাজার ৪৭৫ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৫২৬ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২ হাজার ৫৪৪ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ৯ হাজার ৫৪৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩৮ জন। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৯ লাখ ৭৯ হাজার ২৭৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ১৭৮ জনের। আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ১২ হাজার ১৫১ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮১ হাজার ৪৪৬ জন। আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ৭১ হাজার ১৮৫ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৮ হাজার ৯৩৩ জন। এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here