মাগুরার ১৫০ পরিবারকে ইফতার বিতরণ করলেন জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সাকিব হাসান তুহিন

0
13

জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি

আজ সোমবার বিশ রমজান শহরের নুতনবাজারে বিকাল সাড়ে পাঁচটার সময় এই ইফতার বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাগুরা এক আসনের এমপি সাইফুজ্জামন শিখর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাগুরা পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আলী আহম্মেদ আহাদ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলামসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগসহ দলের অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর বলেন, কোভিট-১৯ এর লকডাউনের সময় জননত্রেী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগসহ দলের অঙ্গসংগঠনগুলো সাধারণ মানুষের পাশে থেকে কাজ করছে।

বিভিন্ন সময় কৃষকের ধান কাটাসহ হতদরিদ্রদের মাঝে খাবারদ্রব্য বাড়ি বাড়ি পৌঁছে দেচ্ছে। তারই ধারবাহিকতায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ সারাদেশে গরীব অসহায় মানুষের মাঝে সেহরি, ইফতারসহ খাবার দ্রব্য প্রদান করছে প্রতিদিনই। তাই আজ মাগুরা জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর সাকিব হাসান তুহিন একটি ব্যতিক্রম উদ্যোগে বিভিন্ন প্রকার ফল ই্ফতার উপহার দেচ্ছে। তিনি তুহিনকে ধন্যবাদ জানিয়ে বলেন, নিশঃস্বন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। এই রোজার সময় তরমুজসহ অন্যান্য ফলের যে দাম তাই বিভিন্ন প্রকার ফল দিয়ে গরীব অসহায় পরিবারের ভিতর ইফতার দেওয়াই যারা এগুলো কিনতে অসামর্থ তারা তাদের পরিবার নিয়ে খেতে পারবে।

তাছাড়া তিনি বিত্তবানদের এই করোনার সময়ে যার যার সামর্থ অনুযায়ী গরীব মানুষের পাশে দাঁড়ানোর জন্য উদার্ত আহবান জানান। নান্দুয়ালী গ্রামের ইফতার গ্রহণ করা ভ্যানচালক কাউছার, তৃতীয়লিঙ্গ লিপি, ভিক্ষুক পাঁচি বেগমসহ অন্যান্যরা বলেন, তরমুজের দাম বাড়ার কারণে তারা তরমুজ কিনে খেতে পারেনি তাই যুবলীগের নেতা তুহিন আমাদের জন্য অনেক আস্ত ফল দিয়েছে ইফতার করার জন্য এতে তারা অনেক খুশি। জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সাকিব হাসান তুহিন বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মাগুরা জেলা যুবলীগ এই করোনাকালীন সময়ে করোনাভাইরাস সম্পর্কে গণসচেতনতা, করোনা প্রতিরোধক দ্রব্য ও কৃষকের জমির ধান কাটাসহ বিভিন্ন সময় হত দরিদ্রদের মাঝে সেহরি ও ইফতার দিয়ে নানা রকম সহযোগীতা করে আসছে।

তাই বাজারে ফলের অনেক দাম গরীব অসহায়দের কথা ভেবে মাগুরা এক আসনের এমপি সাইফুজ্জামান শিখরের পৃষ্ঠপোষকতায় আজ এই কর্মসূচি পালন করা হলো। তাছাড়া তিনি আরো বলেন, দেশের যেকান ক্লান্তিলগ্নে মাগুরা জেলা যুবলীগ সবসময় মানুষের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন। উল্লেখ যে, ইফতারের ভিতর ছিল একটি করে তরমুজ, নালিম, আপেল, মাল্টা, কলা, খেজুর ও আনারস ফল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here