মোহনগঞ্জ হাসপাতালের সিড়িতেই সন্তান জন্ম দিলেন এক মা

0
6
 রিপোর্টঃ বিডি স্টার টিভি নেত্রকোণা জেলা প্রতিনিধি আব্দুর রশিদ
নেত্রকোণার জেলার মোহনগঞ্জ হাসপাতালের সিড়িতেই সন্তান জন্ম দিলেন এক মা। ঘটনাটি ঘটেছে বুধবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে মোহনগঞ্জ সরকারি হাসপাতালে। প্রসুতি আলপনা (২৭) খালিয়াজুরী উপজেলার সাতগাও গ্রামের মানিক মিয়া স্ত্রী।
রোগীর স্বজনরা জানায় বুধবার সকালে অসুস্থ অবস্থায় রোগীকে মোহনগঞ্জ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসা হয়। পরে জরুরী বিভাগের ক্রমিক নং ১৭৪৮/৫ মূলে দু-তলায় লেবার ওয়ার্ডে পাঠায় চিকিৎসক। লেবার ওয়ার্ডে গেলে কোন রকম চিকিৎসা না দিয়েই জটিল অবস্থা বলে ময়মনসিংহ রেফার্ড করেন কর্তব্যরত ডাক্তার। পরে রোগী দু-তলায় থেকে নামার পথে সিড়িতে স্বাভাবিকভাবে ছেলে সন্তানের জন্ম দেয় প্রসুতি মা। বিষয়টি প্রচার হলে তড়িঘড়ি করে হাসপাতালে ভর্তি করা হয়।
মিডিয়া জানার আগেই কৌশল করে ডেলীভারী রোগী তড়িঘড়ি করে বিদায় দিয়ে দেয় দায়িত্বরত ডাক্তার ও নার্সরা। এ সময়ে মেডিকেল অফিসার ডাঃ মারুফুল আলম তালুকদার, নার্স রিনা পাল ও শিল্পী রাণী কর দায়িত্ব পালনরত ছিলেন। এ বিষয়ে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুবীর সরকার জানান, ‘বিষয়টি শুনে তাদেরকে শোকজ করা হয়েছে’। মোহনগঞ্জ পৌর সভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল হুদা লিটন জানান ‘বিকালে গিয়ে হাসপাতালে রোগী পাইনি।
তবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীরা বলেছেন সিড়িতে বাচ্চা প্রসব হয়েছে। সেকমো, নার্স ও ডাক্তাররা প্রাইভেট রোগী নিয়ে ব্যস্ত থাকায় সরকারের স্বাস্থ্য সেবা পাচ্ছে না’। ঘটনা সত্য হলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here