ময়মনসিংহের গৌরীপুরের ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি।

0
8
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
ময়মনসিংহের গৌরীপুররের ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি করে প্রতারক চক্ত। এব‍্যাপারে জানা যায়,উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে ল্যাপটপ দেওয়ার প্রলোভন দেখিয়ে বিকাশে টাকা দাবি করে একটি প্রতারক চক্র। আজ শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন ছিল। ঘটনাটি জানার পর ইউএনও সকলকে এ বিষয়ে সতর্ক করে তাৎক্ষণিক গৌরীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে ইউএনও হাসান মারুফ জানান, ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ তাঁকে ফোন করে জানতে চান ল্যাপটপের টাকা কখন দিতে হবে। এমন প্রশ্নে তিনি বিব্রতবোধ করে উল্টো জানতে চান কে তাঁদের ফোন দিয়েছে। আর তখনি বুঝতে পারেন কোনো প্রতারক চক্র ইউএনও মোবাইল নম্বর বিশেষ পদ্ধতি অবলম্বন করে ক্লোন করে এ ধরনের প্রতারণার পথ বেছে নিয়েছে। এ অবস্থায় তিনি সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য দপ্তরকে ওই প্রতারক চক্র থেকে সতর্ক থাকার জন‍্য নির্দেশ দেন।
জানা যায়, তাঁর সরকারি মোবাইল নম্বরটি ঘটনার দিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লোন ছিল। এ মোবাইল নম্বর ক্লোনের পর প্রতারক চক্র অন্য একটি মোবাইল নম্বর ০১৬৩৭-৬৮৮০৮৫ ব্যবহার করে ৫৬ হাজার টাকা ল্যাপটপ দেওয়ার প্রলোভন দেখিয়ে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের কাছে বিকাশে অর্থ দাবি করে।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, এ ঘটনায় জড়িত প্রতারক চক্রকে শনাক্ত পুর্বক গ্রেফতার করে আইনানুগ ব‍্যাবস্থা গ্রহণ করা হবে। তিনি এই ধরনের প্রতারক চক্রের হাত হইতে সকলকেই সাবধান থাকার জন‍্য বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here