ময়মনসিংহে সদরে মার খুনের বিচায় চেয়ে আতঙ্কে আছে বাদী।

0
27
তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।
ময়মনসিংহে মার খুনের বিচার চেয়ে আতঙ্কে আছে বাদী। প্রকাশ্য দিবালোকে মার খুনের বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করে এখন আতঙ্কে দিন কাটছে বাদি ও তার পরিবারের সদস‍্যদের। ঘটনাটি ঘঠেছে ময়মনসিংহ সদর উপজেলার ভাবখালী ইউনিয়নের নারায়ণপুর গ্রামের। এনিয়ে স্থানীয়দের মাঝে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
বাদি রোকেয়া বেগমের অভিযোগ,আসামী পক্ষের প্রভাবশালী মহলের ষড়যন্ত্রে মামলায় র্দীঘ শত্রুতা সৃষ্টি করে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমার মামলার ১০ নং আসামী রেহানা ইয়াসমিন উল্টো মামলা করে এখন আমার পরিবারকে হয়রারি করছে। এসব ঘটনায় পরিবার নিয়ে আতঙ্কে দিনযাপন করছি।
থানা-পুলিশ সূত্র জানাযায়, ২০১৫ সালের ১১ডিসেম্বর পূর্ব শত্রুতায় প্রকাশ্যে হামলা চালিয়ে আনোয়ারা বেগমকে কুপিয়ে খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের মেয়ে রোকেয়া বেগম বাদি হয়ে ঘটনার পরদিন ১২ডিসেম্বর কোতয়ালী মডেল থানায় ১৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে।
স্থানীয়রা জানায়, ওই মামলার প্রধান আসামী ইব্রাহিম একটি মারামারি মামলায় দন্ডপ্রাপ্ত এবং একাধিক মামলার আসামী হলেও এলাকায় তিনি প্রভাবশালী ব্যক্তি হিসেবে পরিচিত।
আদালত সূত্র জানায়, আনোয়ারা হত্যা মামলাটি থানায় দায়ের হলেও তদন্তের দ্বায়িত্ব পায় সিআইডি পুলিশ। ওই তদন্তে মামলার ১৪ আসামীর মধ্যে ঘটনার মূলহোতা প্রভাবশালী ইব্রাহিমসহ ৪ আসামীকে অব্যাহতি দিয়ে বাকি ১০জনকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। এতে বাদি নারাজি আবেদন দাখিল করলে দ্বিতীয় ও তৃতীয় দফায় পিবিআই ও ডিবি পুলিশ পৃথক পৃথক চার্জসীট দাখিল করে।
সূত্রটি আরো জানায়, হত্যাকান্ডের প্রায় এক বছর পর আনোয়ারা হত্যা মামলায় গ্রেফতার হওয়া ১০নং আসামী ৩মাস জেল খেটে জামিনে ছাড়া পেয়ে ২০১৬ সালের ১৩ মার্চ বিজ্ঞ আদালতে একই হত্যকান্ডের ঘটনায় উল্টো মামলা দায়েরের আবেদন করে। বিজ্ঞ আদালত আবেদনটি আমলে নিয়ে পূর্বের মামলার চার্জসীট পর্যন্ত এ মামলার কার্যক্রম স্থগিত রাখার আদেশ দেন। চলতি বছরের বিগত ২৭ সেপ্টেম্বর সর্বশেষ চার্জসীট আদালতে গৃহীত হবার পর আসামী রেহানা ইয়াসমীন বাদি হয়ে দায়ের করার মামলাটি তদন্ত পূর্বক ২০২১ সালের ২১ জানুয়ারী আদালতে প্রতিবেদন দাখিলের জন্য ওসি ডিবিকে নির্দেশ দিয়েছেন।
এবিষয়ে জেলা ডিবি ওসি শাহ কামাল আকন্দ জানান, আদালতের নির্দেশ পেয়ে আলোচিত এ হত্যাকান্ডের রহস্য অনুসন্ধানে গভীর তদন্ত চলছে। আশা করছি প্রকৃত রহস্য উন্মোচন হবে। বাদীর বিষয়টি যথাযথ ব‍্যাবস্থা গ্রহনের জন‍্য বলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here