লাখাই বামৈ বাজারে মোবাইল কোর্টের অভিযান।

0
11

এস কে সুজন হবিগঞ্জ জেলা প্রতিনিধি

লাখাই উপজেলার বামৈ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের জরুরী প্রয়োজন ব্যতীত যার যার ঘরে অবস্থান করার জন্য নির্দেশনা দেয়া হয়।

এ সময় মাস্কবিহীন ও স্বাস্থ্যবিধি (হ্যান্ড স্যানিটাইজার না থাকা) না মেনে কাপড়ের ব্যবসা পরিচালনা করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫ ধারায় ০২ টি মামলায় ০২ জন কে ৫০০/- টাকা জরিমানা করা হয়। বামৈ বাজারের প্রায় প্রতিটি কাপড়ের দোকান, শপিং মলে সরেজমিন উপস্থিত হয়ে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেয়া হয়। পথচারীদের মাস্ক ক্রয় করে পড়তে বাধ্য করা হয় এবং উপজেলা প্রশাসন লাখাই এর পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

মাস্ক পড়ুন ও সরকারি নির্দেশনা মান্য করুন, লকডাউনের সময় যার যার বাসায় অবস্থান করুন ( জরুরী প্রয়োজন ব্যতীত) এবং করোনা প্রতিহত করুন এই বিষয়টি সকলকে অবহিত করা হয়। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনা করেন মোঃ ইয়াছিন আরাফাত রানা, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, লাখাই, হবিগঞ্জ। অভিযানে সহযোগিতা করেন লাখাই থানার একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here