লালপুরে সরকারি ডহর বন্ধ করে পুকুর খননের প্রতিবাদে কৃষকদের বিক্ষোভ মানববন্ধন

0
30

চিফ রিপোর্টার: নাটোরের লালপুর উপজেলার বিলশলিয়া বিলের পানি নিস্কাশনের পথ বন্ধ করে সরকারি ডহরে পুকুর খননের প্রতিবাদে এলাকার কয়েকশ’ কৃষক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ।

৪ মে মঙ্গল বার দুপুরে লালপুর উপজেলার বিলশলিয়া এলাকায় খনন করা পুকুরের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এলাকাবাসী অভিযোগ করেন, জমির মালিক নঈমুদ্দিনের ছেলে শরীফ আহমেদ লিংকন প্রশাসনিক কর্মকর্তা হওয়ায় এলাকার কৃষকের আপত্তি উপেক্ষা করে প্রভাব খাটিয়ে নিজের জমি ও সংলগ্ন সরকারি ডহর দখল করে পুকুর খনন করেন। পুকুর খননের ফলে বর্ষা মৌসুমে বিলের হাজার হাজার বিঘা জমি জলাবদ্ধতার কবলে পড়ে ফসল উৎপাদন বন্ধ হয়ে যাবে।

বিক্ষুদ্ধ এলাকাবাসী অবিলম্বে ডহর থেকে মাটি অপসারণ করে সেটি উন্মুক্ত করে দেয়ার দাবি জানান। এব্যাপারে জমির মালিক নঈমুদ্দিন বলেন, আমার নিজস্ব জমিতে পুকুর করেছি। কোন লোকের জমিতে আমার পুকুর যায় নাই। পুকুর খননে ও পানি প্রবাহে কারো কোনো সমস্যা হবেনা।

যদি কখনো কোনো সমস্যা হয় আমি ব্যবস্থা নিবো। রাজশাহীর বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে কর্মরত শরীফ উদ্দিন নিংকন জানিয়েছেন, বিষয়টি সেখানকার প্রশাসন খতিয়ে দেখবে। এ ব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার জানান, খাস জমি দখলের সত্যতা পাওয়া গেছে । খাস জমি ছেড়ে দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here