সাভারে অপহরণের চারদিন পর শিশু উদ্ধার, র‍্যাব পুলিশ সমন্বয়ে আটক ৩

0
8
উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক
সাভার থেকে মাদ্রাসা ছাত্র মোঃ এসতেফাক (৯) কে অপহরণে চার দিন পর মানিকগঞ্জ ধেকে জীবিত উদ্ধার করেছে পুলিশ। সেই সাথে অপহরণকারী তিনজকে আটক করা হয়।
২৮ এপ্রিল সকালে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
২৮ এপ্রিল ভোর পাঁচটার দিকে মানিকগঞ্জ সদর থানার নবগ্রাম বেংগুর থেকে শিশুটিকে উদ্ধার ও তাদের আটক করা হয়।
উদ্ধার শিশু এসতেফাক ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার ভাঙ্গামারী চর গ্রামের জাহিদুর রহমানের ছেলে। সে পরিবারের সাথে সাভারের কর্ণপাড়া এলাকায় আনিসের ভাড়াবাড়িতে থেকে মাদরাসায় পড়াশোনা করতো।

আটকরা হলো- মানিকগঞ্জ জেলা সদর থানার বারইলা গ্রামের হরুণের ছেলে হাবু মিয়া (৪০), একই থানার পাচবাড়ি গ্রামের তোতা মিয়ার ছেলে বাদশা (৩৪) ও মানিকগঞ্জ হরিরামপুর থানার গুপালপুর গ্রামের চান বেপারির ছেলে করিম বেপারীর ছেলে।
পুলিশ জানায়, গত ২৩ এপ্রিল বিকালে সাভারের কর্নপাড়া এলাকায় নিজ বাসার পাশে খেলাধুলা করছিলো এসতেফাক। এসময় শিশুটিকে পাখি কিনে দেওয়ার লোভ দেখিয়ে অপহরণ করে তারা। পরে শিশুটির বাবার কাছে ২৫ হাজার টাকা মুক্তিপন দাবি করে করিম। গত ২৭ এপ্রিল বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকাও পাঠান শিশুটির বাবা৷ পরে র‌্যাব-৪ ও মানিকগঞ্জ থানা পুলিশ সদস্যদের সহায়তা ও প্রযুক্তির মাধ্যমে আজ ভোরে তাদের আটক করা হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদুর রহমান বলেন, মানিকগঞ্জ র‍্যাব-৪ এবং মানিকগঞ্জ সদর থানার পুলিশসহ অভিযান চালিয়ে শিশুকে উদ্ধার করে। শিশুটি নিখোঁজ হওয়ার পর পর ভুক্তভোগীর পরিবার একটি সাধারণ ডাইরি করে৷ পরে গতকাল শিশুটিকে মানিকগঞ্জ থেকে উদ্ধারসহ তিনজনকে আটক করা হয়। তারা বিভিন্ন জায়গায় এমন শিশুদের টার্গেট করে অপহরণ করে। পরে মুক্তিপন দাবি করে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here