সাভারে পুলিশ সদস্য হত্যা চেষ্টার মামলায় আরিফ নামে একজনকে আটক করে পুলিশ

0
19

 উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক:

সাভার উপজেলাধীন সাভার মডেল থানায় কর্মরত পুলিশ সদস্য হত্যা চেষ্টা মামলায় আরিফ নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ, সাভারে সে টুন্ডা আরিফ নামে পরিচিত, পুলিশ জানায়, তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে ।

৪ মার্চ সন্ধ্যায় সাভারের গেন্ডা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে ২ মার্চ সাভারের আনন্দপুরের বিমান বিল্ডিং জামে মসজিদ সংলগ্ন এলাকায় পুলিশ কনস্টেবল রাব্বি হত্যাচেষ্টার ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ। আহত পুলিশ সদস্য হলেন কনস্টেবল মোহাম্মদ রাব্বি হোসেন (২৫), তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মৃত রকিব মিয়ার ছেলে।

গেপ্তার হওয়া আরিফ পৌরসভা গলির রফিকুল ইসলাম কচির ছেলে, তার বিরুদ্ধে কিশোর গ্যাং পরিচালনাসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে। অন্যান্য গ্রেপ্তাররা হলেন গোপালগঞ্জ জেলার মোকসেছপুর থানার পলারগাতি গ্রামের নাসির উদ্দিনের ছেলে সাব্বির হোসেন (২৫), চাঁদপুর জেলার হাইমচড় থানার কমলাপুর গ্রামের মৃত মোসলেম খানের ছেলর জহিরুল ইসলাম (৩৮), ছবি শেখের ছেলে লাল মিয়া (২০), মোহাম্মদ আলী (২৮), হাসমত আলীর ছেলে আব্দুর রহিম বাবু, মোহাম্মদ রাসেদ (২৬), আলী আকবর খানের ছেলে নজরুল ইসলাম খান (৩৮), হামেদ আলীর ছেলে আল-আমীন (৩০), কামাল হোসেন (৩৩), খোকার ছেলে সুজন শিকদার (৪৩), সবাই সাভারের আন্দপুর এলাকার বাসিন্দা জানা গেছে।

এছাড়া অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনকে এই মামলায় আসামি করা হয়েছে। তাদের ৫ দিনের রিমান চেয়ে আদালতে পাঠালে দুই জনের ২ দিন ও বাকিদের ১ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত। পুলিশ জানায়, সাভার থানায় কর্মরত কনস্টেবল রাব্বি পেশাগত দায়িত্ব পালনের সময় আসামীরা ছুড়িকাঘাত করে। পরে অভিযান চালিয়ে রাতেই ১০ জনকে গ্রেপ্তার করে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত রিমান্ড মঞ্জুর করলে ৪ মার্চ তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের স্বীকারোক্তির প্রেক্ষিতে টুন্ডা আরিফকে গ্রপ্তার করা হয়। উল্লেখ্য, ইকবাল হোসেন নামের এক বাসের কন্ট্রাক্টরকে ঐ রাতে নির্জন স্থানে ডেকে নিয়ে হাত-পা রশি দিয়ে বেঁধে চাঁদা দাবি করে আসামিরা।

পরে এক পথচারীর মোবাইল থেকে ‘৯৯৯’ ফোন করলে ঘটনাস্থলে যায় পুলিশ। এসময় পুলিশ সদস্য রাব্বিকে ছুড়িকাঘাত করে আসামীরা। এঘটনায় ভুক্তভোগী ও পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ বিডি স্টার টিভিকে জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে টুন্ডা আরিফকে গ্রেপ্তার করা হয়েছে। ৫মার্চ তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here