হিন্দু সম্প্রদায়ের বাড়িতে ধর্মান্তরিত হওয়ার চিঠি প্রেরণ মাগুরায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত।

0
48

জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি মাগুরার শ্রীপুর উপজেলার মালাইনগর ও চর গোয়ালদহ গ্রামের হিন্দু সম্প্রদায়ের বাড়িতে ধর্মান্তরিত হওয়ার চিঠি প্রেরণ এবং সুনামগঞ্জের শাল্লায় বাড়ি ঘরে হামলা লুটপাটের প্রতিবাদে মাগুরায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে শহরের চৌরঙ্গীমোড়ে এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে জেলা পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত মানববন্ধন সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী ব্যক্তিরা অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি বাংলাদেশ আওয়ামিলীগের সদস্য পংকজ সাহা এবং জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট প্রদ্যুত কুমার সিংহ, সাধারণ সম্পাদক বাসুদেব কুন্ডু, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা দিলীপ সরকার, পরিতোষ ঘোষ, উজ্জ্বল দত্তসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

এর আগে বেলা ১২ টায় মাইনোরিটি রাইটস ফোরামও অনুরূপ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। বক্তারা দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় নিন্দা জ্ঞাপনের পাশাপাশি সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানিয়ে বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here