হোমনায় অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলেন কৃষক লীগ নেতাকর্মীরা

0
19

আবু রায়হান চৌধুরী কৃষক বাঁচাও দেশ বাঁচাও,কৃষক বাচলে বাচবে দেশ শেখ হাসিনার বাংলাদেশ – এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী ও কৃষি বান্ধব নেত্রী শেখ হাসিনার আহবানে করোনারভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এবং কুমিল্লা – ২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরি’র দিক – নির্দেশনায় শ্রমিক সংকটে পড়া হতদরিদ্র কৃষকের জমির ধান কেটে মাড়াই করে দিচ্ছেন হোমনা উপজেলা কৃষক লীগের নেতাকর্মীরা।

৪ ই মে মঙ্গলবার সকাল ৬টায় উপজেলার ১নং মাথাভাঙ্গা ইউনিয়নের ভংগারচর গ্রামে ২য় দফায় আমির হোসেন নামের এক অসহায় কৃষকের ২ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দেন হোমনা উপজেলা কৃষক লীগ। এতে অংশগ্রহণ করেন উপজেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাজী মো. মনির হোসেন সওদাগর, যুগ্ন-আহবায়ক মো. দুলাল মিয়া,মো. মাইন উদ্দিন,এইচ এম রাশেদ, সদস্য মো. তাইজুল ইসলাম, মো. রমজান মিয়া, মো. আলাউদ্দিন, মো. ইদ্রিস সওদাগর, মো. মোশারফ, মো. রিপনসহ অর্ধ শতাধিক নেতাকর্মী।

উপজেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাজী মো. মনির হোসেন সওদাগর বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এবং কুমিল্লা – ২ হোমনা-তিতাস আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরি’র দিক – নির্দেশনায় কৃষকদের পাশে থেকে কাজ করে যাচ্ছি। শ্রমিক সংকটে পড়া হতদরিদ্র কৃষকের জমির ধান কেটে মাড়াই করে দিচ্ছি। আমরা ২য় দফায় উপজেলার ১নং মাথাভাঙ্গা ইউনিয়নের ৭নং ওয়ার্ড ভংগারচর গ্রামের অসহায় আমির হোসেন নামের এক প্রান্তিক কৃষকের ২ বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে দিয়েছি। যখনই কোনও অসহায় দরিদ্র কৃষক ধান কাটতে শ্রমিক সংকটে পরবেন, তখনই আমরা তাদের পাশে গিয়ে দাড়াবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here