আমেরিকানরা এখন শ্বাস নিতে আর ঘুমাতে পারছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস-

0
5

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি ঃ

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস গত ১৯ এপ্রিল সোমবার বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেনের নেতৃত্বাধীন প্রশাসনের অধীনে আমেরিকানরা এখন স্বাভাবিক জীবনযাপন করতে পারছেন।

তারা সহজে শ্বাস নিতে এবং আরও ভালোভাবে ঘুমাতে সক্ষম হয়েছেন। উত্তর ক্যারোলাইনার গিলফোর্ড টেকনিক্যাল কমিউনিটি কলেজ পরিদর্শনে গিয়ে কমলা হ্যারিস বলেন, ‘সহায়তা এখানে রয়েছে। এবং আশা এখানেই রয়েছে। স্কুলগুলো আবারও চালু হচ্ছে এবং ব্যবসা-বাণিজ্য আবার শুরু হচ্ছে। দাদা-দাদীরা ব্যক্তিগতভাবে তাদের নাতি-নাতনিদের দেখাশোনা করছেন।’ তিনি বলেন, ‘আমরা প্রকৃত ও সত্যিকারের স্বস্তি দিচ্ছি। এবং আমেরিকান জনগণ এখন সহজে শ্বাস নিতে এবং আরও ভালো করে ঘুমাতে পারছে।’

প্রেসিডেন্ট বাইডেনের ২.৩ ট্রিলিয়ন মার্কিন ডলার অবকাঠামো চুক্তি নিয়ে আলোচনা করার জন্য গিলফোর্ড টেকনিক্যাল কমিউনিটি কলেজের এক অনুষ্ঠানে গত ১৯ এপ্রিল সোমবার যোগ দেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এ সময় তিনি এসব মন্তব্য করেন। প্রস্তাবিত প্যাকেজটিতে রাস্তাঘাট, ব্রিজ, ব্রডব্যান্ড এবং বিশুদ্ধ পানীয় জলের জন্য তহবিল অন্তর্ভুক্ত রয়েছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট বাইডেন সোমবার ঘোষণা করেছেন যে ১৬ বছরের বেশি বয়সের প্রত্যেক আমেরিকান কোভিড -১৯ ভ্যাকসিন পাওয়ার যোগ্য।

বাইডেন এক টুইট বার্তায় লিখেছেন, ‘আজ, ১৬ বছর বয়সী প্রতিটি আমেরিকান কোভিড -১৯ ভ্যাকসিন পাওয়ার যোগ্য। তাও আবার বিনামূল্যে। আপনারা ভ্যাকসিন নিন।’ দ্য হিলের এক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাস মহামারির সবচেয়ে খারাপ সময় ছিল ২০২০ সালের নভেম্বর থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত। দেশটিতে এখনো প্রতিদিন প্রায় ৬০ হাজার থেকে ৭০ হাজার নতুন করোনা রোগী শনাক্ত হচ্ছে। এখন পর্যন্ত দেশের ৪০ শতাংশ লোক কমপক্ষে এক ডোজ কোভিড -১৯ ভ্যাকসিন পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here