ইতালির ভেনিসে ‘আমরা কুমিল্লা বাসী’ সামাজিক সংগঠনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত।

0
3

আসলামউজ্জামান,ইতালিঃ

যথাযোগ্য মর্যাদায় ইতালির ভেনিসে আমরা কুমিল্লা বাসী সামাজিক সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত হয়েছে।

ভেনিসের মেস্রের একটি রেস্তোরাঁয় সংগঠনের সভাপতি নিমাল চৌধুরীর সভাপতিত্ত্বে,কবির হোসাইন মজুর পরিচালনায় আসাদুজ্জামান রুবেল ও মাসুদ রানার যৌথ উপস্থাপনায়,অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আবু জাফর ছালেহ। আলোচনা সভায় ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালির রোম মহানগর আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুবুর রহমান ।

বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী কুদ্দুস চৌধুরী, বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ভেনিসের সাবেক সভাপতি রফিক ছৈয়াল, কিশোরগঞ্জ জেলা সমিতির সেলিম জাবেদ। এছাড়াও উপস্থিত ছিলেন শাহদাত হোসেন , জহির, সেলিম, কাউছার ভূইয়া, মাহবুবুর রহমান,কামরুল,মিজান, রাব্বি, ইলিয়াচ পাটোয়ারী,ইলিয়াচ,আলি,হেলাল,মতিন,মাহাবুব সহ আর ও অনেকে। আলোচনা সভায় বক্তারা রাষ্ট্রভাষা বাংলা বাস্তবায়নে জীবন দিয়ে যারা মাতৃভাষা কে ছিনিয়ে এনেছেন তাদেরকে গভীরভাবে স্বরণ করেন।পরিশেষে ফুল দিয়ে প্রধান অতিথিকে শুভেচ্ছা জানান আমরা কুমিল্লা বাসী সংগঠনের নেতৃবৃন্দ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here