পাল্টা মামলায় হাওয়ায় মিলিয়ে যাচ্ছেন ট্রাম্প

0
16

ট্রাম্প উত্তাপ মার্কিন নির্বাচনের ক্রমেই হাওয়ায় মিলিয়ে যাচ্ছে। প্রেসিডেন্ট জো বাইডেন গুরুত্বপূর্ণ হয়ে উঠছেন নির্বাচিত । গুরুত্ব কমে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের। একে একে খারিজ হয়ে যাচ্ছে কারচুপির অভিযোগে ট্রাম্পের করা মামলা।

এবার ট্রাম্পের বিরুদ্ধে পাল্টা মামলা করলেন কয়েকজন ভোটার। শুক্রবার (২০ নভেম্বর) মিশিগান রাজ্যের ডেট্রয়েট শহরের একটি সংগঠন ও তিনজন ভোটার ওয়াশিংটন ডিসির ফেডারেল জেলা আদালতে মামলা করেন।

ফলে মার্কিন নির্বাচন ঘিরে নতুন উত্তাপ ছড়াচ্ছে ক্রমেই। বিভিন্ন সময় অসংলগ্ন আচরণ করে সমালোচিত প্রেসিডেন্ট ট্রাম্প এবার আইনে মারপ্যাঁচে ফেঁসে যাচ্ছেন বলেই মনে করনে রাজনৈতিক বিশ্লেষকরা।

মিশিগান ওয়েলফেয়ার রাইটস অর্গানাইজেশন নামের ওই সংগঠন ও তিন ভোটার মামলায় ট্রাম্পের বিরুদ্ধে মিশিগানে নির্বাচনের ফল অনুমোদনে বাধা দেওয়ায় এবং আইনপ্রণেতাদের চাপ দেওয়া থেকে ট্রাম্পকে বিরত থাকতে আদালতকে আদেশ দিতে অনুরোধ করেন।
সে সঙ্গে কৃষ্ণাঙ্গ ভোটারদের বঞ্চিত করা বিশেষ করে ওয়েইন কাউন্টির ভোটারদের বঞ্চিত করার অপচেষ্টা করা হচ্ছে বলে মামলায় উল্লেখ করা হয়।

ট্রাম্প ১৯৬৫ সালের ভোটাধিকার আইনের ১১ (বি) ধারা লঙ্ঘন করেছেন বলেও মামলায় দাবি করা হয়।
মামলায় আরও উল্লেখ করা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প মিশিগানের ভোটের ফল অনুমোদনে তার দল, রাজ্য ও স্থানীয় কর্মকর্তাদের চাপ দিচ্ছেন।
ট্রাম্প ও তার সহযোগীরা মূলত কৃষ্ণাঙ্গ-অধ্যুষিত শহরগুলোকে টার্গেট করে ভোটে জালিয়াতির মিথ্যা অভিযোগ বারবার করছেন এবং এসব অভিযোগ আদালত থেকে খারিজ হয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here