বোষ্টনে ঐক্য পরিষদের প্রতিবাদ সভা সুনামগঞ্জে হিন্দু এবং রাঙ্গুনিয়ায় বৌদ্ধ ভিক্ষুনির্যাতনকারীদের শাস্তি দাবী

0
65

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি:

গত রবিবার,২৮শে মার্চ, বাংলাদেশের সুনামগঞ্জে হিন্দু গ্রামে হামলা এবং রাঙ্গুনিয়ায় বৌদ্ধ ভিক্ষু শরনংকর থেরো উপর নির্যাতনের প্রতিবাদে বোষ্টনে নিউ ইংল্যান্ড হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ বিশ্বখ্যাত হার্ভার্ড স্কয়ারে একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ।

খবর বাপসনিউজ। সংগঠনের সভাপতি বিশ্বজিৎ সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদকঃ সুহাস বড়ুয়া, সাংগঠনিক সম্পাদকঃ রবিন দাশ, রঞ্জন সাহা,পংকজ দাশ, সঞ্জয় সাহা, শিপলু সাহা, চীনের ইয়ু ইয়ু লীন, নাম ফাম গুয়াঙ প্রমুখ । সভায় বক্তারা সুনামগঞ্জের শাল্লায় গরীব এবং নিরীহ হিন্দু সম্প্রদায়ের উপর হেফাজতী জঙ্গীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুদের সহ্যের সীমা ভেঙ্গে গেছে, দেয়ালে পিঠ ঠেকে গেছে। এবার ধর্মীয় সংখ্যালঘুরা যে কোন ধরনের সাম্প্রদায়িক হামলা জীবনের বিনিময়ে হলেও প্রতিরোধ করবে।

ঐক্য পরিষদের নেতারা সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধ করার জন্য আওয়ামী লীগ সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্য হিন্দু বৌদ্ধ, খৃস্টানরা যুদ্ধ করেছে, প্রাণ দিয়েছে, ইজ্জ্বত দিয়েছে ইসলামের নামে জঙ্গীবাদীদের হাতে নির্যাতিত হবার জন্য নয়। বাংলাদেশে এখনো দুই কোটি হিন্দু, বৌদ্ধ এবং ক্রিষ্টান বসবাস করে। ত্রিরিশ লক্ষ যোদ্ধা বাংলাদেশ স্বাধীন করেছে, মৌলবাদী সন্ত্রাসী নির্মূল করতে ত্রিশ লক্ষ লাগবেনা। সরকার মৌলবাদী জঙ্গীদের নির্মূল না করলে বাংলাদেশের সংখ্যালঘুরা জঙ্গীবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাসীদের নির্মূলে ঝাঁপিয়ে পড়বে। বক্তারা ধর্মীয় ওয়াজ মাহফিলের নামে হিন্দু -বৌদ্ধ এবং খৃস্টানদের প্রতি ঘৃণা ছড়ানো বন্ধ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানায় এবং সংখ্যালঘুদের উপর হামলাকারীদের দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের আহবান জানান। সমাবেশে থেকে বাংলাদেশে সংখ্যালঘু মন্ত্রণালয় এবং সংখ্যালঘু কমিশন গঠনের জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here