মিয়ানমারে পুলিশের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৯

0
5

  বিডি ডেস্ক:

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে তিন সপ্তাহ ধরে চলমান বিক্ষোভ দমনে এবার সবচেয়ে বড় ধরপাকড় অভিযান শুরু করেছে সে দেশের পুলিশ বাহিনী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, অভিযানে পুলিশের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে গার্ডিয়ান জানিয়েছে, দাউইতে তিনজন পুরুষ এই সহিংসতায় নিহত হয়েছেন। এ ছাড়া ওই ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। ইয়াঙ্গুনে একজন নিহত হয়েছেন এবং আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে পরে বিবিসির প্রতিবেদনে বলা হয়, নিহতের সংখ্যা বেড়ে ৯ জন হয়ে গেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, মিয়ানমার পুলিশ আজ রবিবার বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে। তারা ইয়াঙ্গুন ও দাউই শহরে বিক্ষোভকারীদের লক্ষ্য করে স্টান গ্রেনেড এবং কাঁদানে গ্যাস ছুড়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইয়াঙ্গুন, দাউই এবং মান্ডালেতে নিহতের ঘটনা ঘটেছে। পুলিশ ওই সব জায়গায় গুলি, রাবার বুলেট এবং কাঁদানে গ্যাস ছুড়েছে। ‘দ্য মিয়ানমার নাউ’ মিডিয়া গ্রুপ ইয়াঙ্গুনের হিলডান সেন্টার মোড়ের কাছে রাস্তায় পড়ে থাকা এক ব্যক্তির ভিডিও পোস্ট করেছে। তাদের পক্ষ থেকে বলা হচ্ছে, ওই ব্যক্তিকে গুলি করা হয়েছে। প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি ফ্রন্টিয়ার ম্যাগাজিনকে বলেছেন, একটি বাসস্টেশনে আশ্রয় নেওয়া প্রতিবাদকারীদের ওপর গুলি চালিয়েছিল পুলিশ। সেই ঘটনায় একজন প্রাণ হারিয়েছেন। সেই সঙ্গে অনেক মানুষ আহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here