সাংবাদিক রোজিনার মুক্তির দাবি নিউইর্য়ক প্রবাসী নাগরিক সমাজের–

0
10

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

সচিবালয়ে কর্তব্য পালন করতে গিয়ে প্রায় ৬ ঘণ্টা হেনস্তার পর প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে থানায় সোপর্দ, মামলা দায়ের, সারা রাত থানায় রাখা, আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন, জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যুক্তরাষ্ট্রে অবস্থিত প্রবাসী নাগরিক সমাজ। রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার মুক্তির দাবি জানিয়েছেন তারা।

একই সঙ্গে রোজিনা ইসলামের আক্রান্ত হওয়ার কারণ খতিয়ে দেখা ও হামলাকারীদের চিহ্নিত করে তাদের কর্মকান্ডের তদন্ত করার দাবি জানান এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।নেতৃবৃনদ মনে করেন দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রযন্ত্রের দুর্নীতিবাজ আমলারা কতটা বেপরোয়া, এ ঘটনা তারই বহিঃপ্রকাশ । বিবৃতিতে তারা আরও বলেন, যেখানে প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নিতি আছে সেখানে ঘাপটি মেরে থাকা সচিব কাজি জেবুন্নাসের মত অনেকেই আজ দুর্নীতি করে বিদেশে অঢেল সম্পত্তির পাহার গড়ছেন এবং সরকারের উন্নয়নের ধারাকে চরমভাবে ব্যহত করছেন। তাই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে নয়, সেই দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিলে দেশ-জাতি উপকৃত হবে।খবর বাপসনিউজ।

প্রবাসী নাগরিক সমাজের পক্ষে বিবৃতিতে স্বাক্ষর করেছেন বীর মুক্তিযোদ্ধা ড.নুরান নবী, মুলধারার রাজনীতিক এমএ সালাম,সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,সাংবাদিক মো: নাসির,কবি এবিএম সালেউদদীন,সাংবাদিক হেলাল মাহমুদ,নারীনেএী নুরুন নাহার মেরী ,বীর মুক্তিযোদ্ধা আবু তাহের বীর বিক্রম,প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, সমাজ চিন্তক বেলাল বেগ, বিজ্ঞানী ড.জিনাত নবী, কলামিস্ট হাসান ফেরদৌস, সমাজ সেবক রাফায়েত চৌধুরী, সাংবাদিক রুমি কবির, সাংবাদিক দস্তগির জাহাঙ্গীর, এক্টিভিস্ট ওসমান গনি,বিশ্বজিত সাহা,সুহাস বডুয়া ,ফিরোজ আহমেদ কল্লোল ,ফিরোজ মাহমুদ,সামসুঊদদিন আহমেদ শামিম ,হাজী আনোয়ার হোসেন লিটন প্রমুখসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here