সেমিফাইনালে আর্জেন্টিনা, ইকুইয়েডর কে ৩ গোলে হারিয়ে বিজয় মেসির,

0
8

অনলাইন, ডেস্ক নিউজ বিডি স্টার টিভি :-

কথায় রয়েছে মেসির রূপ কখন চেঞ্জ হয় বলা মুশকিল, পায়ের জাদুতে মুগ্ধ করেছে গোটা বিশ্বকে, আবারো সেই প্রমাণ দিল কোপা আমেরিকার কটার ফাইনালে।ইকুইয়ডের বিপক্ষে ৩-০ গোলের জয়ে সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা।

কোপা আমেরিকার শেষ আটে এ-গ্রুপের এক নম্বর দল আর্জেন্টিনার সাথে বি-গ্রুপের চার নম্বর দল ইকুয়েডরের খেলাটি আজ রোববার (৪ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাতটায় শুরু হয়।
ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় ইকুয়েডরের গোলকিপার গালিন্দেজ আর্জেন্টিনার প্রথম আক্রমণ প্রতিহত করেন। ৫ মিনিটের মাথায় ইকুয়েডরের পোস্ট লক্ষ্য করে ডি পলের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ১৪ মিনিটের মাথায় লোগলাইন থেকে বল প্রতিহত করে ইকুয়েডরের পতন রোধ করেন রবার্ট আরবোলেডা। ১৭ মিনিটে মেসির কর্নার কিক থেকে বল ধরেন পেজেল্লা; ইকুয়েডরের পোস্ট লক্ষ্য করে শট নিলেও সেটি টার্গেটে ছিল না। ২০ মিনিটের মাথায় ইকুয়েডরের অ্যাঞ্জেলো প্রেসিয়াদো হলুদ কার্ড দেখেন।

২২ মিনিটের মাথায় গোলের সহজ সুযোগ নষ্ট করেন মেসি। ইকুয়েডরের গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। তার শট পোস্টে প্রতিহত হয়।২৪ মিনিটের মাথায় মেনা অফসাইডের আওতায় পড়েন। ইকুয়েডরের আক্রমণ বিফলে যায়। ৩১ মিনিটের মাথায় ইকুয়েডরের ফ্র্যাঙ্কো হলুদ কার্ড দেখেন।৪০ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করলেন ডি পল। আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুতে গ্রুয়েজোকে তুলে নিয়ে এসত্রাদাকে মাঠে নামায় ইকুয়েডর; পালাসিওসের বদলে মাঠে নামায় প্লাতাকে।
৫০ মিনিটে গঞ্জালেজের শট মাঠের বাইরে চলে যায় পোস্টের উপর দিয়ে। ৫৮ মিনিটের মাথায় মার্টিনেজ এসতাপিনানের শট প্রতিহত করে দেন। ৬৬ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন গঞ্জালেজ।৭০ মিনিটের মাথায় গোলশূন্য ইকুয়েডর ফ্র্যাঙ্কোকে তুলে নিয়ে সাইসেডোকে মাঠে নামায়। এদিকে ৭১ মিনিটে এক গোলে এগিয়ে থাকা আর্জেন্টিনা সেলসো ও পারেদেসকে তুলে নিয়ে দি’মারিয়া ও রডরিগেজকে মাঠে নামায়।৮৪ মিনিটে মেসির পাস থেকেই বল ধরে ইকুয়েডরের জালে জড়িয়ে দেন মার্টিনেজ। ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

৮৯ মিনিটের মাথায় ইকুয়েডরের হিনকাপি হলুদ কার্ড দেখেন। ৮৯ মিনিটের মাথায় দি’মারিয়াকে ফাউল করার জন্য লাল কার্ড দেখেন ইকুয়েডরের হিনকাপি। সঙ্গে ফ্রি কিক পেয়ে যায় আর্জেন্টিনা। অতিরিক্ত ৩ মিনিটের মাথায় স্পট কিক থেকে গোল করেন মেসি। আর্জেন্টিনা ৩-০ তে এগিয়ে যায়।খেলা সমাপনী বাঁশি বেজে উঠলে সেই ৩-০ গোলেই জয় পায় আলবিসেলেস্তেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here