তীব্র শীতের কবলে ঢাকা, কমে গেছে তাপমাত্রা।

0
4

রাজধানীতে কমে গেছে তাপমাত্রা । বইছে হিমেল হাওয়া এবং তাপমাত্রায় শৈত্যপ্রবাহের প্রভাব থাকায় ঢাকায় শীতের অনুভূতি বেশ বেড়েছে। রোববার (৩১ জানুয়ারি) ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়েছে।

রোববার (৩১ জানুয়ারি) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সকাল ৭টা থেকে দুপুর ১টার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আরো বলা হয়েছে উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে হিমেল হাওয়া ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে হিম বাতাসে কনকনে ঠান্ডা আর ঘন কুয়াশায় মানিকগঞ্জের জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। গত ৩০ জানুয়ারি থেকে ৯-১০ ডিগ্রি তাপমাত্রা ওঠানামা করছে। ভোর থেকে কুয়াশায় ঢেকে থাকছে পথঘাট। দিনভর দেখা মিলছে না রোদের। কষ্ট বেড়েছে ছিন্নমূল মানুষের।

রোববার (৩১ জানুয়ারি) আবহাওয়া অ্যাপের তথ্য অনুযায়ী, মানিকগঞ্জ জেলায় ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা দেখা গেছে।

কুয়াশায় কারণে ফেরি চলাচলও ব্যাহত হচ্ছে। এদিকে মাঘের হাড় কাঁপানো শীত থাকায় ঘর থেকে খুব কম লোক বের হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৫ শতাধিক কর্মকর্তা ও কর্মচারীসহ মহাসড়কের হাজার হাজার যানবাহনের শ্রমিকরা ভোগান্তিতে রয়েছে। আর শীত নিবারণের জন্য ঘাট এলাকার শ্রমিকরা খড়কুটো জ্বালিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here