নিউজিল্যান্ড সফরে দারুন চমক নিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট দল

0
9

খেলা বিডি স্টার ডেস্ক নিউজ নতুন চমক আসছে বাংলাদেশের ক্রিকেট দলে, খেলার মাঠে দেখা যাবে তরুণ খেলোয়াড়দের প্রশ্ন কারা খেলবে নিউজিল্যান্ডের সাথে জেতা কি সম্ভব বাংলাদেশের,নিউজিল্যান্ড সফরে দলে ডাক পাচ্ছেন কারা? দুই দিন পিছিয়ে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ঘোষণা করা হবে। ওয়ানডে এবং টি-টোয়েন্টি জন্য মোট ২০ সদস্যের দল দেবে ক্রিকেট বোর্ড। এমনটাই নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

দলে চমক জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেতে যাচ্ছেন স্পিনার নাসুম আহমেদ। ক্যারিবীয় ঝড় থামতে না থামতে, পরবর্তী সফরের জন্য প্রস্তুতি নিতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলকে। ঘরের মাঠে ব্যর্থ রাসেল ডমিঙ্গোর থিং ট্যাঙ্ক এবার আরও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছে। মিশন নিউজিল্যান্ড। খেলা হবে সমান তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি। কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ ২০২৩ বিশ্বকাপ বাছাইপর্বের অংশ এটি। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ প্রভাব বিস্তার করে জিতেছে টাইগাররা। কিন্তু, নিউজিল্যান্ডে কাজটা মোটেই সহজ হবে না। কিন্তু, তারপরেও উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ঐ দলের সাথে কয়েকজনকে যোগ করে দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড। কারা থাকছেন নিউজিল্যান্ড সফরের মূল দলে? সূত্র মতে, তামিমের সাথে আরও চার টপঅর্ডার দলে। লিটন, সৌম্য, শান্ত ও নাঈম ইসলাম।

মিডল অর্ডারে নেই পরিবর্তন। মুশফিক, মাহমুদউল্লাহ, মিঠুন, আফিফের সঙ্গে ফিরছেন মোসাদ্দেক সৈকত। অলরাউন্ডারের তালিকায় আস্থার নাম সাইফউদ্দিন, মিরাজ, মাহাদী। নতুন চমকের নাম নাসুম আহমেদ। পেস অ্যাটাক আরও দুর্দান্ত। মোস্তাফিজ, রুবেল, তাসকিন, হাসান মাহমুদ, শরিফুলদের জায়গা নিশ্চিত। আল আমিন নির্বাচকদের তালিকায় আছেন। তবে, তার জায়গায় আলোচনায় উঠতি পেসার সুমন খান। শুক্রবার নিশ্চিত হবে কারা থাকবেন চূড়ান্ত দলে। নিউজিল্যান্ডের বিপক্ষে এ পর্যন্ত ৩৫টি ওয়ানডের মধ্যে ১০টিতে জিতেছে বাংলাদেশ। তবে, নিউজিল্যান্ডের মাটিতে ১৩টি ওয়ানডের একটিতেও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ ক্রিকেট দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here