গোপালগঞ্জে গ্রাম পুলিশের ৫টি দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

0
6

 শান্ত রাজীব গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে গ্রাম পুলিশের জীবনমান উন্নয়নে বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ বেতন-ভাতা বৃদ্ধি ও জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখা।

এসময় বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি আমানত বিশ্বাস, সম্পাদক অখিরুজ্জামান, সদর উপজেলার সভাপতি মাহাবুব সরদার, টুঙ্গিপাড়া উপজেলার সভাপতি মোহাম্মদ কদর সহ পাচ উপজেলার সভাপতি বৃন্দ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিতে উল্লেখ করেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের শান্তি-শৃঙ্খলা রক্ষায় গ্রামপুলিশ অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছে।

২০১৪ সালে রেল লাইন রক্ষা ও গ্রামীণ পর্যায়ে সন্ত্রাস দমনে সহযোগিতা করতে গিয়ে বেশ কয়েকজন গ্রামপুলিশদের জীবন দিতে হয়েছে। একজন গ্রাম পুলিশের বেতন ৬ হাজার ৫শ টাকা আর দফাদারের বেতন সাত হাজার টাকা। জীবন ধারণের জন্য এই বেতন বর্তমান বাজার দরের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। তাই বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ বেতন-ভাতা বৃদ্ধি ও জাতীয়করন সহ মোট ৫ টি দাবি জানান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here