বিভিন্ন এলাকায় সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন করেছে মাগুরা প্রেস ক্লাব।

0
36

 জিল্লুর রহমান সাগর বিশেষ প্রতিনিধি ;

সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় প্রেসক্লাব ও সাংবাদিকদের উপর উগ্র মৌলবাদী গোষ্ঠীর হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে মাগুরা প্রেসক্লাব ।

৩০ মার্চ মঙ্গলবার দুপুরে মাগুরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলার চার উপজেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ২শ’ শতাধিক সাংবাদিক এ মানব বন্ধন ও সমাবেশে অংশ গ্রহন করেন। সংক্ষিপ্ত এ সমাবেশে মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক অধ্যাপক সাইদুর রহমান, সাংবাদিক হোসেন সিরাজ, আবু বাসার আখন্দ, রূপক আইচ, অলোক বোস, মোখলেছুর রহমান, শফিকুল ইসলাম শফিক, রাশেদ, দেলোয়ার হোসেন, তুহিন,রবিন শরিফ, কাজী আশিক রহমান, বনি, শালিখা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা সর্দার ফারুক আহমেদ, মহম্মদপুর প্রেসক্লাবের সভাপতি বিপ্লব রেজা বিকো ও শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ও বাংলাদেশ টেলিভিশন মাগুরা জেলা প্রতিনিধি এ্যাডভোকেট আরজু সিদ্দিকী, সিনিয়র সাংবাদিক মোঃ অলিউর রহমান, বৈশাখী টেলিভিশন ও জনকন্ঠের মাগুরা জেলা প্রতিনিধি এ্যাডভোকেট সঞ্জয় রায় চৌধুরী, নয়া দিগন্তের জেলা প্রতিনিধি মাসুমবিল্লাহ, সাংবাদিক ইব্রাহিম মোনাল, সাংবাদিক লিটন কুমার, শ্রীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আশরাফ হোসেন পল্টু, সাংগঠনিক সম্পাদক মোঃ নাসিরুল ইসলাম, মাগুরার বানীর সম্পাদক ও আনন্দ টেলিভিশন এবং আমাদের নতুন সময় পত্রিকার মাগুরা জেলা প্রতিনিধি মো সাইফুল্লাহ, দৈনিক বাংলাদেশ সমাচার ও BD STAR TV বিশেষ প্রতিনিধি জিল্লুর রহমান সাগর, দেশ বার্তার পএিকার বিকাস বাছার, লেলিন জাফর, জিয়াউর রহমান, লিটন, তাসিন জামান, জাহিদুল ইসলাম জুয়েলসহ আরো অনেকে।

সমাবেশে বক্তারা সম্প্রতি হেফাজতের ডাকা হরতালে দেশের বিভিন্ন এলাকায় প্রেসক্লাব ও সাংবাদিকদের উপর উগ্র মৌলবাদী গোষ্ঠীর হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান। তাছাড়া এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানান তারা । এ সময় মানববন্ধনে সংহতি জানিয়ে উপস্থিত হন জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান ফজলু, জেলা জাসদের নেতা মিয়া ওয়াহিদ কামাল বাবলু, কন্ঠবীথির সভাপতি খান মাজহারুল হক লিপু, উদীচীর সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তীসহ অন্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here