অটিজম বাচ্চারা সমাজের বোঝা নয়, পরিবার গুলোও বোঝা মনে করেনা – বকুল (এম.পি)

0
15

চিফ রিপোর্টার এ কে আজাদ সেন্টু :

আমাদের পরিবারগুলো মনে করতো অভিশাপ, যার কারনে এক সময় সমাজের বোঝা হিসাবে এই অটিজম বাচ্চাদের গণ্য করা হতো।

সময়ের বিবর্তনে আজকে মাননীয় প্রধানমন্ত্রী একজন মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ এবং তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল গোটা বিশ্বব্যপী অটিজম বাচ্চাদের নিয়ে কাজ করার কারনে আজকে অটিজম বাচ্চারা আর সমাজের বোঝা নয়, পরিবার গুলোও বোঝা মনে করছেনা। নাটোরের লালপুর উপজেলায় ছায়া প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ কালে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এসব কথা বলেন। প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, রবিবার (২৩ই মে) রবিবার বেলা ১২ দিকে নাটোরের লালপুর উপজেলার মোহরকয়ায় ছায়া প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন ৪৫ জন শিক্ষার্থীর মাঝে ২ হাজার ২৫০ টাকা করে মোট ১লক্ষ ১হাজার ২০০ টাকার শিক্ষা উপবৃত্তির চেক প্রদান করা হয়।

এসময় অনুষ্ঠানে ৫ম শ্রেনীর অটিজম শিক্ষার্থী লতিফা খাতুন লতার হাতে আকঁা গ্রাম বাংলার একটি ছবি সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল কে উপহার হিসেবে তুলে দেয়া হয়। ছায়া প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তারের সভাপতিত্বে চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা সমাজ সেবা অফিসার রফিকুল ইসলাম। এসময় বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল বাসার ভাদু, লালপুর উপজেলা যুবলীগের সভাপতি ও বিলমাড়ীয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু। উপস্থিত ছিলেন উপজেলার আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আজবার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাওসার, আলাউদ্দিন আলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনিসুজ্জামান বাবু, ঈশ্বরদী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম জয়, লালপুর ইউনিয়ন আওয়ামীলীগের একাংশের সভাপতি মানোয়ার হোসেন নান্টু, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা প্রমুখ। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থীদের অভিভাবক সহ দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সিমানুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here