কমলগঞ্জের শমশেরনগরে ভ্যাকসিন সেন্টারের উদ্বোধন

0
8

আলমগীর হোসেন কমলগঞ্জ ,মৌলভীবাজার প্রতিনিধিঃঃ
মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে একটি ভ্যাকসিন সেন্টারের। মঙ্গলবার(৯ ফেব্রুযারি) বিকাল ৪টায় শমশেরনগর চাতলাপুর সড়কে সুমন্ত মেডিক্যাল হল এন্ড ভ্যাকসিন সেন্টারের উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া ।
শুরুতেই প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ ফিতা কেটে সুমন্ত মেডিক্যাল হল এন্ড ভ্যাকসিন সেন্টারের উদ্ভোধন করেন। এর পর প্রধান অতিথি, সভাপতিকে ফুল দিয়ে বরণ করেন রাজিউল ইসলাম রাজু ও শুভশ্রী দেবনাথ। রাজিউল ইসলাম রাজু, অনুষ্ঠানের সভাপতি ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমেদ ও শরীফপুর ইউনিয়ন থেকে আগত এক নারীকে ইনফ্লুয়েঞ্জার ভ্যাকসিন প্রয়োগ করা হয়।
শমশেরনগর ইউনয়িনের চেয়ারম্যান মো. জুয়েল আহমেদের সভাপতিত্বে মুজিবুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রভাষক শাহাজাহান মানিক, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল এন্ড ভ্যাকসিন লি:-এর এলাকা ব্যবস্থাপক মো. ইকরামুল ইসলাম।
সুমন্ত মেডিক্যাল হল এন্ড ভ্যাকসিন সেন্টারের মালিক ডা. সুমন্ত দেবনাথ জানান, এখানে হেপাটাইসিস- বি,ইন্ফ্লুয়েঞ্জা, টায়ফয়েড, কুকুরের কামড়ের ভ্যাকসিন র‍্যাবিস, টিটেনাস ও মাসেলাস রুবেলার ভ্যাকসিন পাওয়া যায়। সার্বক্ষনিক এসব ভ্রাকসিন রাখারও  সু-ব্যবস্থা রয়েছে। তিনি আরও বলেন কুকুরের কামড়ের পর অনকে সময় সবস্থানে র‍্যাবিস ভ্যাকসিন পাওয়া যায় না।  এ ভ্যাকসিনের সাথে এসব ফ্লুর ভ্রাকসিন এখানে সব সময় মজুদ থাকবে।
ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল এন্ড ভ্যাকসিন লি:-এর এলাকা ব্যবস্থাপক মো. ইকরামুল ইসলাম বলেন, পৃথকভাবে একটি ভ্যাকসিন সেন্টার মৌলভীবাজারের মাঝে সুমন্ত মেডিক্যাল হল এন্ড ভ্যাকসিন সেন্টারই প্রথম।
আলোচনা পর্বে প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, মৌলভীবাজার জেলার প্রথম ভ্রাকসিন সেন্টার কমলগঞ্জ উপজেলার শমশেরনগওে উদ্বোধন হলো। এটি এ উপজেলার জন্য গর্বের বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here