কাপাসিয়ায় সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি ও হেনস্তাকারীদের শাস্তি দাবি

0
7

আকরাম হোসেন রিপন কাপাসিয়া,

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও বৃটিশ আইনে গ্রেফতারের প্রতিবাদে গাজীপুরের কাপাসিয়ায় আজ শুক্রবার দুপুরে উপজেলা পরিষদের সামনে কাপাসিয়ায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা মানববন্ধন, প্রতিবাদ সভা, র‌্যালি, দুর্নীতির বিরুদ্ধে শপথ ও উপজেলা নিবার্হী কর্মকর্তার (ইউএনও) কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ ছাড়াও সমর্থন জানিয়ে কাপাসিয়া সংস্কৃতি পরিষদ, শিক্ষক ও বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা প্রতিবাদ কর্মসূচীতে অংশ নেন। কাপাসিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাবের কাপাসিয়া প্রতিনিধি অধ্যাপক শামসুল হুদা লিটনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক সঞ্জিব কুমার দাস, সাইফুল ইসলাম শাহীন, এফ.এম. কামাল হোসেন, নূরুল আমিন সিকদার, মো. মজিবুর রহমান, শেখ সফিউদ্দিন জিন্নাহ, আঃ কাইয়ুম, মোঃ আকরাম হোসেন রিপন, কাপাসিয়া ডিগ্রি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম, কাপাসিয়া সেন্ট্রাল কলেজের পরিচালক ইকবাল হায়দার সবুজ, শিক্ষক নেতা আশরাফ খান প্রমুখ। কর্মসূচীতে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার নিন্দা জানিয়ে সাংবাদিক রোজিনা ইসলমের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

কাপাসিয়ার সাংবাদিকরা হুশিয়ারী দিয়ে আরও বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। রোববারের মধ্যে রোজিনা ইসলামকে মুক্তি না দিয়ে আমরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো। রোজিনাকে মুক্তি ও গণমাধ্যমকে রক্ষা করতে আমরা স্বেচ্ছায় কারাবরণে প্রস্তুত রয়েছি। স্বাধীনতার ৫০ বছর পরও বৃটিশ আইনে সাংবাদিক নির্যাতনের ঘটনায় পুরো বিশ্ব আজ জেগে উঠেছে। এই আইন সাংবাদিকদের ক্ষেত্রে প্রযোজ্য নয়। এটি করা হয়েছে সরকারি কর্মকর্তা, কর্মচারীদের জন্য। অপেশাদার কর্মকর্তাদের জন্য বিশ্বের চোখে বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে খুন্ন হয়েছে। এ জন্য রাষ্ট্রদ্রোহীতার অপরাধে সাংবাদিককে নয়; বরং ওই কর্মকর্তাদের অনতিবিলম্বে বিচারের মুখোমুখি করতে হবে। কর্মসূচীতে কাপাসিয়ায় কর্মরত অর্ধশতাধিক সাংবাদিক, সুশীল সমাজসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here