কুয়াকাটা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক রোজিনার, নিঃশর্ত মুক্তি ও হামলার প্রতিবাদে মানববন্ধন

0
9

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা- কলাপাড়া প্রতিনিধি:-

কুয়াকাটা প্রেসক্লাবে উদ্যোগে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিয়ম ও দুর্নীতির অনুসন্ধানী রিপোর্ট প্রকাশ করায় “দৈনিক প্রথম আলো”র জ্যেষ্ঠ প্রতিবেদক, রোজিনা ইসলামের ওপর হামলা ও মিথ্যা মামলা এবং তাকে গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে কুয়াকাটা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন, ও সমাবেশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) বেলা ১১টায় প্রেস ক্লাবের সামনের সড়কে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদের সঞ্চালনায়, প্রেসক্লাবের, সভাপতি, নাসির উদ্দিন বিপ্লবের, সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, কলাপাড়া উপজেলার প্রথম আলো পত্রিকা প্রতিনিধি, নেছার আহমেদ টিপু, কুয়াকাটা প্রেসক্লাবের, সাবেক সভাপতি, এ এম মিজানুর রহমান বুলেট, সাংবাদিক জহিরুল ইসলাম মিলন, জাকারিয়া জাহিদ, আনোয়ার হোসেন আনু, অনন্ত মুখোশজি সহ, কলাপাড়া-কুয়াকাটার সকল সাংবাদিক মানববন্ধনে অংশগ্রহণ করেন। এছাড়াও মানববন্ধনে যুক্ত হয়েছেন কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের, সাধারণ সম্পাদকসহ সদস্যগণ। এসময় কলাপাড়া উপজেলার প্রথম আলো পত্রিকার প্রতিনিধি, নেছার আহমেদ টিপু, বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক, নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে আমরা ঝুঁকি নিয়ে লিখে দেশকে দুর্নীতিমুক্ত করতে বিশেষ ভূমিকা রাখি। আমার সহপাঠী সংবাদ সংগ্রহ করতে গিয়েই, আজ তার শিক্ষাকে জেলে যেতে হয়েছে, সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যা হয়েছে তা আর কখনো কোনো সাংবাদিকের সাথে যানো না ঘটে। রোজিনার মুক্তির দাবি ও হেনস্ত কারীদের বিচারের আইনের আওতায় আনার অনুরোধ জানান।

মানববন্ধনে কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব বলেন,একজন অনুসন্ধানী সাংবাদিক যার কাজ নিজের জীবন বাজি রেখে, দেশের জন্য কাজ করা, দেশের অনিয়ম-দুর্নীতি মানুষের মাঝে তুলে ধরা, সেই দুর্নীতিবাজদের আসল মুখোশ খুলে দেওয়া, আজ রোজিনাকে জেলহাজতে যেতে হয়েছে, সত্য প্রকাশ করতে গিয়ে আজ আমাদের জেলের হানি টানতে হচ্ছে, এর চেয়ে লজ্জাজনক বিষয় আর নেই সংবাদকর্মীদের, তিনি আরো বলেন, দুর্নীতিবাজ আমলাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও মামলা প্রত্যাহার করে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি না দিলে আরো কঠোর ব্যবস্থা নেবে সংবাদকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here