তাহিরপুরে বিমান বাহিনীর হেলিকপ্টার থেকে ত্রান বিতরন, আহত ১০

0
32

শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-

তাহিরপুরে বিমান বাহিনীর হেলিকপ্টারের উপর থেকে বন্যার্দের মাঝে ত্রাণ বিতরনকালে ১০জন আহত হয়েছে।

সোমবার (২০জুন) সকাল থেকে বাংলাদেশ বিমান বাহিনীর ৭৪৮ ও ৪১১ নাম্বার দুটি হেলিকপ্টার বন্যা কবলিত তাহিরপুর উপজেলার উপর দিয়ে ঘুরতে দেখা যায়। বন্যার পানির কারনে উপজেলায় হেলিকপ্টার ল্যান্ড করে ত্রাণ বিতরন করার সুযোগ না থাকায় উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উপর থেকে ত্রাণের বস্তা ফেলার সময় বন্যার্তরা ত্রাণ নিতে এগিয়ে আসলে দুইবারে ত্রাণের বস্তা উপরে পরে ১০জন আহত হয়।

আহতরা হলেন- মধ্য তাহিরপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে জামাল মিয়া(৪৫), তার ছেলে নাইম মিয়া(১৫), একই গ্রামের আব্দুর রহিমের ছেলে সেলিম মিয়া(৪০), আলী আমজদের ছেলে আব্দুল খালেক(৫৫), তাহির উদ্দিনের ছেলে সুহেল মিয়া(৩৮), ভাটি তাহিরপুর গ্রামের মিরাশ মিয়ার ছেলে এনায়েত মিয়া(২৫), একই গ্রামের লুক্কুর মিয়ার ছেলে জাহিদ মিয়া(১৫), উজান তাহিরপুর গ্রামের মৃত শহিদ আলীর ছেলে বিপ্লব মিয়া(৫০), ধুতমা গ্রামের মতি মিয়া (৩৫), উপজেলা হিসাব রক্ষন অফিসের জসিম উদ্দিন(৫৫)। আহতদের মধ্যে জামাল মিয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সিলেট উসমানী মেডিকেলে প্রেরণ করা হয়েছে। বাকিরা তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান বলেন, হেলিকপ্টার থেকে ত্রাণ গ্রহণের সময় আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

তাহিরপুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, তাহিরপুরে বিমান বাহিনীর হেলিকাপ্টারের উপর থেকে বন্যার্তদের জন্য ত্রাণ ফেলার সময় বন্যার্তরা ত্রাণ গ্রহন করতে গেলে অনেকের উপর ত্রাণের বস্তা পরে আহত হয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন, বিমান বাহিনী মহত উদ্যোগ নিয়ে হয়ত বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন করতে এসেছিল। তবে তাদের এভাবে ত্রাণ বিতরণের বিষয়টা আগে জানতাম না, তারা যদি আগে থেকে আমাদের অবগত করতো তাহলে আমরা উপজেলা প্রশাসন পক্ষ থেকে প্রস্তুতি নিয়ে রাখতাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here