নর্থ বেঙ্গল সুগার মিলে মহান মে দিবস পালিত

0
10

চিফ রিপোর্টার এ কে আজাদ সেন্টু :

আজ পহেলা মে । মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের এক অবিস্মরণীয় দিন । শ্রমিকরা ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে ৮ ঘণ্টা কাজের দাবিতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন ।

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকেই সারা বিশ্বে মহান মে দিবস হিসেবে পালন করা হয়ে আসছে। এবারের মে দিবসের প্রতিপাদ্য “শ্রমিক-মালিক নির্বিশেষ মুজিববর্ষে গড়বো দেশ” এউপলক্ষে নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলে শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের আয়োজনে মহান মে দিবস যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পালন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১ মে) সকাল ১১ টার দিকে নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন (সিবিএ) সভাপতি গোলাম কাউসারের সভাপতিত্বে নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ুন কবির। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিলের জিএম প্রশাসন ফরিদ হাসান ভূঁইয়া, জিএম কারখানা আনোয়ারুল ইসলাম, জিএম কৃষি মঞ্জুরুল হক, জিএম (অর্থ) হিরন্ময় বিশ্বাস,সিবিএ সাধারণ সম্পাদক ও নর্থ বেঙ্গল সুগার মিল শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার হোসেন পিন্টু প্রমূখ। এসময় শ্রমিক কর্মচারী ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here