নাগরপুরে এসবি লিংক পরিবহনের যত্রতত্র পার্কিংনে ভোগান্তিতে জনগণ

0
67

 নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মামুদনগর সড়কে যত্রতত্র ফুটপাত দখল করে গাড়ি পার্কিং করায় ভোগান্তিতে পড়েছেন জনগণ।

মামুদনগর পুরাতন বাজারস্থ বাসষ্টান্ডে পর্যাপ্ত পরিমাণ জায়গা না থাকায় অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ও রাস্তার দুপাশে গাড়ি রাখার ফলে সৃষ্টি হয় যানজট। তবে এ বিষয়ে তেমন কোনো ভূমিকা নেই উপজেলা প্রসাশন ও পুলিশের। শুক্রবার সকালে নাগরপুর-মিজাপুর সড়কের গুরুত্বপূর্ণ স্থান ঘুরে দেখা যায়, ব্যস্ততম সড়কের দু’পাশে পাকিং অবস্থায় এস বি লিংক পরিবহন । যার কারনে ছোট বড় যানবাহন চলাচল বিঘিœত হচ্ছে। এস বি লিংক পরিবহন রাস্তায় থাকায় চরমভোগানিন্ততে পড়েছে সাধারন জনগন। মামুদ নগর পুরাতন বাজারস্থ বাসষ্টান্ডে নেই গাড়ি পাকিংনের পর্যাপ্ত পরিমাণ জায়গা। অধিকাংশ গুরুত্বপূর্ণ সড়ক অবৈধ পার্কিং ও দখল করে রাখায় ক্ষতিগ্রস্থ হচ্ছে বাজারের ব্যবসায়ীরা। ফলে ওই এলাকায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে দুর্ঘটনা, বাড়ছে ভোগান্তি।

এছাড়া নাগরপুর সদর বাজারে রয়েছে বেশ কিছু ক্লিনিক ও সরকারি হাসপাতাল। সাধারন জনগণ অল্প সময়ের মধ্যে মূমুর্ষু রোগী নিয়ে সেবার জন্য যেতে চাইলেও এসবি লিংক পরিবহনের কারনে তা সম্ভব হয় না ।অটো রিক্সা ও ইজিবাইকের কয়েকজন চালক জানান, রাস্তার দুই পাশে এসবি লিংক পরিবহন থাকায় যানজটের সৃষ্টি হয়। সেই সাথে বিভিন্ন সময় ঘটে দূর্ঘটনা যার দায়ভার অনেক সময় আমাদের উপর চাপানো হয়। আমাদের প্রশ্ন এসবি লিংক তাদের ষ্টান্ডে বাস না রেখে রাস্তায় কেন রাখে। নাম প্রকাশে অনইচ্ছুক মামুদনগর বাজার ব্যবসায়ী বলেন, দোকানের সামনে গাড়ি রাখায় আমাদের ব্যবসা বানিজ্যের অনেক ক্ষতি হচ্ছে। এসবি লিং পরিবহনের মামুদ নগর বাসষ্টান্ডের দ্বায়িত্ব প্রাপ্ত সুপারভাইজার মো. আবিদ হাসান বলেন, কয়েক দিন বৃষ্টির কারনে বাস ষ্টান্ডে পানি জমে কাদা হওয়ায় কিছু বাস রাস্তায় রাখা হয়।

অল্প সময়ের মধ্যে বাস ষ্টান্ড মেরামত করা হবে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান বলেন, ইতিমধ্যে মামুদনগর বাস ষ্টান্ডের বিষয়ে অভিযোগ পেয়েছি। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও নাগরপুর থানা অফিসার ইনচার্জ ওসির সাথে কথা হয়েছে তারা এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here