নাটোরের বড়াইগ্রামে মাছের সাথে শত্রুতা, ১০ লাখ টাকার ক্ষতি!

0
19

স্টাফ রিপোর্টার :

নাটোরের বড়াইগ্রামে একটি পুকুরে বিষ দিয়ে প্রায় ১০লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। গত রবিবার রাতের কোন এক সময় উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কুমরুল গ্রামে বাবুল হোসেনের পুকুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানায়, কুমরুল গ্রামের বাবুল হোসেন তার ৩ বিঘার পুকুরে প্রায় ৫/৭ রকমের মাছ চাষ করে। রবিবার রাতে দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে। বাড়ীর পাশেই পুকুর হওয়ায় প্রতি রাতেই ২/১বার দেখতে যায় বাবুল। আনুমানিক রাত্রি ১২.৩০ টার দিকে পুকুরে গিয়ে দেখেন মাছ মরে ভেসে উঠেছে। তিনি দ্রুত প্রতিবেশীদের ডাকেন এবং বিষয়টি স্বরজমিনে দেখান। পরদিন সকালে জেলে ডেকে পুকুরের পচা মাছ তুলে পাশেই পুতে রাখা হয়। কিছু মাছ এলাকাবাসীর মাঝে দিয়ে দেন বাবুল। এবিষয়ে বড়াইগ্রাম থানায় একটি সাধারন ডাইরী করেছে ভুক্তভোগী বাবুল।

সোমবার বিকেলে পুকুর পরিদর্শন কালে বাবুল হোসেন সাংবাদিকদের জানান- রাতারাতি মাছ পচে যাওয়ায় একটি মাছও বাজারে বিক্রিয় করা সম্ভব হয়নি। আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন- ইতিপূর্বও আমার পুুকুরের মাছ নিধন করা হয়েছে। আমার মেহগনি গাছের বাগান নিধন করা হয়েছে। আক্রোশ মূলক ভাবে এভাবে আমার ক্ষতি চলতে থাকলে আমাকে পথে বসতে হবে। আমি আপনাদের মাধ্যমে একটি সুষ্ঠু ব্যবস্থা চাই। এবিষয়ে বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here