নাটোরের সিংড়ায় অবৈধ সৌতিজালের স্থাপনা নির্মাণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন-পলক

0
17
 মোঃ বেল্লাল হোসেন বাবু, নাটোর জেলা প্রতিনিধি :
নাটোরের সিংড়ায় অবৈধ সৌতিজালের স্থাপনা নির্মাণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আহবান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এম.পি। তিনি তার ফেসবুক পেইজে এ সংকান্ত্র আহবান জানান।
নিচে তা হুবহু তুলে ধরা হলো। আমার নির্বাচনী এলাকা নাটোর জেলার সিংড়া উপজেলার অন্তর্গত, প্রিয় এলাকাবাসী, আপনাদের সকলের উদ্দেশ্যে জানাচ্ছি যে, বিগত ২০১৭ ও ২০১৯ আত্রাই ও গুড়নদীর বিভিন্ন পয়েন্টে কিছু অসাধু ব্যক্তি অবৈধ সৌতিজালের বাঁধ দিয়ে পানির স্বাভাবিক প্রবাহ রোধ করার কারনে বন্যা পরিস্থিতির মারাত্নক অবনতি হয়! বন্যার কারণে সিংড়া পৌরসভার হাট বাজার সহ বিভিন্ন ওয়ার্ড, শেরকোল, চামারী, কলম, তাজপুর, ইটালি ও চৌগ্রাম সহ বিভিন্ন এলাকায় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়ে! বন্যায় সিংড়া পৌরসভার শোলাকুড়া, তাজপুর ইউনিয়নের চক নওগাঁ, হিয়াতপুর, কলম ইউনিয়নের কলকলি বাঁধ ভেঙে মানুষের ঘরবাড়ি ভেঙে যায় এবং ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
বাঁধ ভাঙ্গনের কারনে এখন পৌরসভার শোলাকুড়া মহল্লায় প্রায় ১০০ পরিবার বাড়িঘর হারিয়ে এখনো মানবেতর জীবন যাপন করছে! ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের পুর্নবাসনের ব্যবস্থা করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি। অল্প কিছুদিনের মধ্যে তাদের গৃহ নির্মাণ করে দেয়া হবে বলে আশা প্রকাশ করছি। আমি আমার নির্বাচনী এলাকার প্রিয় মানুষদের অনুরোধ করে বলছি, আপনারা যারা আত্রাই ও গুড়নদীতে নদীতে অবৈধ সৌতিজাল স্থাপনের লক্ষ্যে স্থায়ী অস্থায়ী স্থাপনা (কাঠের খুঁটি, সিমেন্টের পিলার, বানার বাঁধ) নির্মাণ করতে দেখবেন সেখানেই কঠোর প্রতিরোধ গড়ে তুলবেন। জনগণের জান মাল রক্ষার অপরাধীদের সাথে আপোষ নেই। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এর সাথে জড়িত কোনো অপরাধীকে ছাড় দেয়া হবে না।
এলাকাবাসীর পাশাপাশি আমি জেলা প্রশাসক নাটোর, জেলা পুলিশ সুপার নাটোর, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সিংড়া, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সিংড়া, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা সিংড়া, মৎস্য সম্পদ কর্মকর্তা সিংড়া সহ ইউনিয়নের স্থানীয় জনপ্রতিনিধি এবং রাজনৈতিক ব্যক্তিদের কাছে অনুরোধ জানাচ্ছি। যেখানেই অবৈধ সৌতিজালের স্থাপনা নির্মাণ করতে দেখবেন সেখানেই কঠোর থেকে কঠোরতম প্রতিরোধ গড়ে তুলবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here