নাটোরের সিংড়ায় সৌতির ১১ টি স্থাপনা উচ্ছেদ

0
6

মোঃ বেল্লাল হোসেন বাবু, নাটোর জেলা প্রতিনিধি :

নাটোরের সিংড়ায় আত্রাই নদী পথে কৃত্রিম স্রোত সৃষ্টি অবাধে মৎস্য শিকার করে আসছে একদল অসাধু মৎস্য ব্যবসায়ীরা। আগাম এদের রুখতে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশনায় অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে মৎস্য বিভাগ।

বুধবার উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহায়তায় আত্রাই নদীর নাসিয়ারকান্দি ও কালিনগর এলাকায় ১১ টি সৌতির স্থাপনা উচ্ছেদ এবং সে গুলো পুড়িয়ে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন হোসেন ও সিংড়া থানার ওসি তদন্ত রফিকুল ইসলাম। সিংড়া মডেল প্রেসক্লাব সভাপতি ও পরিবেশ কর্মী রাজু আহমেদ বলেন, প্রতি বছর বর্ষা মৌসূমে নদীতে অবৈধ সৌতির কারনে নদী ভাঙ্গন হয়।

নৌ চলাচল চরম ভাবে বাধাগ্রস্ত হয়। সেই সাথে এদের কারনে প্রকৃত মৎস্যজীবি পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ উদ্যোগকে স্বাগত জানান তিনি। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: শাহাদত হোসেন জানান, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয়ের নির্দেশনায় মৎস্য বিভাগ অবৈধ সৌতি জালের স্থাপনা উচ্ছেদে কাজ করছে। উচ্ছেদ অভিযান চলমান থাকবে। এর পরে ও কেউ সৌতি দেবার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here