নাটোরের সিংড়ায় ১ কিঃমিঃ রাস্তা পাকাকরনের প্রানের দাবি বিনাহার গ্রামবাসীর

0
4

 বেল্লাল হোসেন বাবু, নাটোর জেলা প্রতিনিধি :

নাটোরের সিংড়া উপজেলার শুকাস ইউনিয়নের একটি অবহেলিত গ্রামের নাম বিনাহার। উপজেলার সিংড়া হতে বামিহাল রাস্থার সংলগ্ন এই গ্রামটির অবস্থান।

২৫০ থেকে ৩০০ টি পরিবার এই গ্রামে বসবাস করে। প্রায় ৩০ হাজার জনগণের প্রানের দাবি এই বিনাহার গ্রামের রাস্তা পাকা করনের।এই বিনাহার গ্রামে শিক্ষা প্রতিষ্ঠান থাকা সত্তেও কোন প্রতিনিধির সু নজর পাওয়া যায় নাই।এই বিনাহার গ্রামে প্রাইমারি স্কুল ও মাদ্রাসা রয়েছে। ছাত্র-ছাত্রী দের অভিভাবক গন এই রাস্তাটি বেহাল হওয়ার কারনে ছেলে-মেয়েদের স্কুল -মাদ্রাসায় পাঠাতে চায় না।জনবসতি বেশি হলেও কেউ নজর দেন না এই গ্রামের প্রতি। বিনাহার গ্রামবাসীর এই কাঁচা রাস্তা পাকা করনের দাবি র্দীঘ দিনের। উপজেলার প্রায় প্রতিটি গ্রামে যাওয়ার সংযোগ রাস্তা গুলো পাকাকরন হলেও অবহেলিত এই গ্রামের রাস্তা আজও পাকাকরন হয়নি। সরেজমিনে গিয়ে দেখা যায়, বাস্তবে কোন জনপ্রতিনিধিদের কাছ থেকে কোন সাড়া পাওয়া যায়নি।

গ্রামবাসীরা আরও জানায়, স্থানীয় জনপ্রতিনিধিরা ভোটের আগে রাস্তা পাকা করনের প্রতিশ্রুতি দিলেও ভোটের পর সবাই ভুলে যান এই বিনাহার গ্রামের রাস্তাটির কথা। রাস্তা পাকাকরন না হওয়ায় বর্ষার সময়ে চলাচল একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। ধান বিক্রয় করতে হয় কম দামে। কৃষিপণ্য বহন করাও কঠিন হয়ে পড়ে। তাই স্থানীয়রা আইসিটিপ্রতিমন্ত্রী আলহাজ্ব জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয় সহ সংশ্লিষ্ট সকলের কাছে এই রাস্তা পাকাকরনের দাবি জানান বিনাহার গ্রামবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here