নোয়াখালীতে মাসব্যাপী সাহরী বিতরনের মহতি উদ্যোগ নিয়েছে বেগমগঞ্জ উপজেলা ছাএলীগ।

0
25
নবীন, নোয়াখালী প্রতিনিধি:
পবিত্র মাহে রমজান, এ মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে নিজেকে আত্মশুদ্ধি করার মাস।এ মাসে মানবিক সংগঠন গুলো হতদরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতার বিতরন করলেও মাঝ রাতে সাহরীর সময় তাদের খোঁজ নিতে দেখা যায় না তেমন কাউকে।
মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশ জুড়ে বন্ধ রয়েছে দোকানপাট সহ হোটেল এবং সকল খাবারের দোকান। আর এতে বিপাকে পড়েছে অসহায় মানুষগুলো। রাস্তায় পড়ে থাকা এসব অসহায় ভাসমান মানুষগুলো বেশীরভাগ সময় শুধু একটু পানি খেয়েই রোজা রাখেন। পবিত্র মাহে রমজানে এসব অসহায় ছিন্নমূল মানুষদের কথা চিন্তা করে তাদের মাঝে মাসব্যাপী সাহরী বিতরনের মহতি উদ্যোগ নিয়েছেন নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা ছাএলীগের আহবায়ক মিহির আহমেদ বিজয়। অসহায় ছিন্নমুল ভাসমান এসব মানুষদের জন্য সাহরী তৈরী করার কার্যক্রম টি শুরু হয় দিনের বেলা বাজার করার মাধ্যমে। এরপর ছাত্রলীগ নেতা মিহির নিজে উপস্থিত থেকে কয়েকজন সহকর্মীকে সাথে নিয়ে সারারাত ব্যাপী রান্নাবান্না এবং প্যাকেটিংয়ের কাজটি করে থাকেন।
রাত জেগে নিজেরা এসব খাবার প্রস্তুত করে সাহরীর আগ মুহুর্তে পৌঁছে দেন চৌমুহনী রেলওয়ে স্টেশন সহ চৌমুহনীর বিভিন্ন স্থানে পড়ে থাকা অসহায় ছিন্নমূল ভাসমান মানুষদের মাঝে। প্রতিদিন ১৩০ থেকে ১৫০ জন মানুষের মাঝে এ খাবার বিতরন করেন তারা। প্রতিরাতে ফ্রীতে খাবার পেয়ে খুশি ছিন্নমূল অসহায় মানুষগুলো। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে করা মাসব্যাপী এ কার্যক্রম অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন বেগমগঞ্জ উপজেলা ছাএলীগের আহবায়ক মিহির আহমেদ বিজয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here