পাবনায় পরীক্ষার্থীদের ক্ষতিপূরণ চেয়ে মানববন্ধন

0
12

 জেলা প্রতিনিধি, পাবনা:

পরীক্ষার্থীদের ক্ষতিপূরণ চেয়ে পাবনাড মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার( ৪ ফেব্রুয়ারি ২০২১) সকাল ১১ টায় পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত এই মানববন্ধনটি সরকারি এডওয়ার্ড কলেজের মূল গেট থেকে মিছিল নিয়ে পাবনা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন উক্ত সংগঠনের নেতৃত্বসহ এইচ এস সি -২১ ব্যাচের সকল পরীক্ষার্থী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশনের সভাপতি এম এইচ অনিক, ৭ দফা দাবি উপস্থাপন করে বলেন, আমরা এইচ.এস.সি পরিক্ষার্থী।করোনা ভাইরাসের পদুর্ভাবে আমাদের পরীক্ষা নিয়মিত পিছিয়ে যাচ্ছে।এর মাধ্যমে আমাদের পড়াশুনা ও মানসিকতার নেতিবাচক পরিবর্তন হচ্ছে।প্রতিটি মানুষের সময়ের প্রেক্ষিতে লক্ষ থাকে।আমাদের লক্ষ ছিল এইচ.এস.সি পরীক্ষা ও ভার্সিটি।কিন্তু পরীক্ষার আগের মুহুর্তে এমন হল।এখনো আমরা একটা লক্ষেও পৌছাতে পারছি না।ফলে আমরা হতাশা ও বিভ্রান্তিতে সময় অতিবাহিত করছি।এটা আমাদের জন্য অতিব ক্ষতিকর।বর্তমান অল্পসময়ে এত পড়াশুরা করা করা সম্ভব নয় এর সাথে রয়েছে এডমিশন তার ফলে অনেক শিক্ষার্থীর জীবন বিপন্ন হবে। তাই উক্তবাদী গুলো না মানলে অটোপাশ দিতে হবে। তারা ৭ দফা দাবী নিয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে তারা।

এসময়ে ঢাকা বিএএফ কলেজের শিক্ষার্থী সোহেল রানা বলেন, জীবনের ঝুঁকি নিয়ে এসএসসি পরীক্ষা নয়। নামমাত্র সংক্ষিপ্ত সিলেবাস মানি না মানবো না। অতি দ্রুত বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন চাই অন্য থায় অটোপাশ দিতে হবে। সংগঠনের প্রচার সম্পাদক ও সরকারি বুলবুল কলেজের শিক্ষার্থী মোঃ সাব্বির হোসেন বলেন, করোনার মধ্যে পরীক্ষা দেয়া আমাদের জীবনের জন্য ঝুঁকি। বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ব্যবস্থা করতে হবে এবং যে সংক্ষিপ্ত সিলেবাসের কথা বলা হয়েছে, তা এতো অল্প সময়ের মধ্যে শেষ করতে সমস্যা হবে আমাদের। এছাড়াও বক্তব্য রাখেন, মোছাঃ প্রিয়া খান, মোছাঃ ফারজানা কবির, মোঃ খালেদ সহ অসংখ্যক শিক্ষার্থীবৃন্দ। উক্ত মানববন্ধনে অংশগ্রহণ করেন, সরকারী এডওয়ার্ড কলেজ, সরকারী শহিদ বুলবুল কলেজ, পাবনা সরকারি কলেজ, সিটি কলেজ সহ পাবনায় অবস্থিত বিভিন্ন কলেজের সকল এইচ এস সি পরীক্ষার্থীবৃন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here