বীরগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

0
8

 মোঃতোফাজ্জল হোসেন, দিনাজপুর সংবাদদাতাঃ

দিনাজপুরের বীরগঞ্জে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত- ২০২১পালিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এরপর একে একে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে উপজেলা পরিষদ। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের নেতৃত্বে উপজেলা প্রশাসন, ওসি আব্দুল মতিন প্রধানের নেতৃত্বে বীরগঞ্জ থানা, বীরগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলামের নেতৃত্বে বীরগঞ্জ উপজেলা আ.লীগ সহ সহযোগী অঙ্গ সংগঠন সহ সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পন শেষে শহীদদের আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়।

এছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীগন শহীদবেদিতে পুস্পস্তবক অর্পণ করেন। বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন এর আয়োজনে ভার্চুয়ালি আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। এসময় উপজেলা সহকারী (ভূমি) মোঃ ডালিম সরকার, বীরগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল মতিন প্রধান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ছানাউল্লাহ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ আবু রেজা মো. আসাদুরজ্জামান, জেলা পরিষদের সদস্য মোঃ আতাউর রহমান বাবু সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here