মঞ্চ মাতিয়ে গেলেন বাউলশিল্পী জেসমিন

0
23

 সুনামগঞ্জ প্রতিনিধি::

হাজারো দর্শক শ্রোতার হৃদয় জয় করে মঞ্চ মাতিয়ে গেলেন ময়মনসিংহের উদীয়মান বাউলশিল্পী জেসমিন সরকার। গতকাল শুক্রবার রাতভর অনুষ্ঠিত ওরস মোবারকে গান পরিবেশন করেন তিনি।

অনুষ্ঠানে ময়মনসিংহের উদীয়মান শিল্পী তাসলিমা রানী ও গাজীপুরের উদীয়মান শিল্পী হালিমা দেওয়ানসহ বিভিন্ন অঞ্চলের শিল্পীরা মনোমুগ্ধকর গান পরিবেশন করেন। স্থানীয় তরুণদের উদ্দোগ্যে ও শ্রীপুর উত্তর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শেখ মোস্তফা’র অর্থায়নে অনুষ্ঠিত এই কাফেলায় মনোজ্ঞ এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হাজ্বী রিয়াজ উদ্দীন খন্দকার লিটন, জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আবুল খায়ের, শ্রীপুর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান আলী, শ্রীপুর উত্তর ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শেখ মোস্তফা।

এছাড়াও স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ১নং শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং গ্রামে পীরে কামিল হযরত ক্বারী নুর আলী শাহ্-এর ওরস মোবারক অনুষ্ঠিত হয় প্রতিবছরের ৬ই ফাল্গুন। আধ্যাত্মিক এই পীরে কামেল ১৯৫৭ সালের ১৮ই ফেব্রুয়ারি ইহলোক ত্যাগ করেন। গতকাল ছিল তারঁ ৬৩ তম ওরস মোবারক। গুনী এই ওলির দরবারে বক্তবৃন্দরা অনুষ্ঠিত ওরস মোবারকে মিলাদ মাহফিল, গিলাফ চড়ানো, যিগীর-আসগার, মুর্শিদী, ভাটিয়ালি, জারি, ও বাউল গান পরিবেশন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here